প্রথম পাতা খবর তাপপ্রবাহের পাশাপাশি স্বস্তির খবর, জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

তাপপ্রবাহের পাশাপাশি স্বস্তির খবর, জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

189 views
A+A-
Reset

কলকাতা: ঘূর্ণিঝড় ‘মোকা’র পশ্চিমবঙ্গে আছড়ে পড়ার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। তবে বাংলাদেশ-মায়ানমারে যাওয়ার পথে পশ্চিমবঙ্গ থেকে প্রচুর জলীয় বাষ্প সংগ্রহ করেছে সে। এর জেরে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় আগামী দু’দিন তাপপ্রবাহ চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। একই সঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার থেকেই আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। এ দিন বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। শনিবার ও রবিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বেশ কয়েকটি জেলায়। বৃষ্টির প্রভাবেই আগামী তিন দিন উত্তর এবং দক্ষিণবঙ্গে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়ায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। রবিবারও দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হতে পারে। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হতে পারে রবিবার। সোমবার উত্তরের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

অন্য দিকে, আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার রাতেই অতি গভীর নিম্নচাপ পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে। যা দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে আরও উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে সরে গিয়েছে। বৃহস্পতিবার শক্তি সঞ্চয় করে তা ঘূর্ণিঝড়ে পরিণত হয়। শুক্রবার উত্তর-উত্তর পূর্ব দিকে বাঁক নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ-মায়ানমার উপকূলের দিকে। শনিবার সামান্য দুর্বল হবে মোকা। রবিবার বাংলাদেশের কক্সবাজার ও মায়ানমারের চকপিউর মধ্যবর্তী অঞ্চলে আছড়ে পড়তে পারে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.