বজ্রগর্ভ মেঘে টানা ঝড়-বৃষ্টি, জানুন থামবে কবে

কলকাতা: শনিবার সন্ধ্যেয় বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলা। সঙ্গে ছিল বজ্রবিদ্যুৎ এবং দমকা হাওয়া। রবিবার পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে চলেছে। শুধু তাই নয়, কয়েকটি জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার হয়ে রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে দক্ষিণের বিভিন্ন জেলাতে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার মতো জেলায় জেলায়।

আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে, কমলা সতর্কতা জারি করা হয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে কালবৈশাখী হতে পারে। এই জেলাগুলিতে শিলাবৃষ্টিও হতে পারে।

আগামীকাল, সোমবারও দক্ষিণবঙ্গে সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সপ্তাহের প্রথম কর্মদিবসে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে, আগামী মঙ্গলবার পর্যন্ত পরিস্থিতি এমনই থাকবে। বৃষ্টি হলেও একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে গরম। গত শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যায়। আগামী ২ দিনেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলে মনে করছে আবহাওয়া অফিস। 

এই মুহূর্তে উত্তরের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। ‌হালকা মেঘলা আকাশ থাকতে পারে দার্জিলিং ও কালিম্পংয়ে। তবে প্রবল বৃষ্টিপাত হবে না উত্তরের জেলাগুলিতে। মোটের ওপর শুষ্ক থাকবে আবহাওয়া।

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ