প্রথম পাতা খবর জগদ্ধাত্রী পুজোয় বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, এ বার আরও বাড়বে ঠান্ডা

জগদ্ধাত্রী পুজোয় বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে, এ বার আরও বাড়বে ঠান্ডা

321 views
A+A-
Reset

কলকাতা: ধীরে ধীরে শীতের আমেজ ঘিরে ধরছে বাংলাকে। মহানগরেও ঠান্ডার অনুভূতি হবে। আবহাওয়া অফিসের অনুমান, আগামী তিন দিন রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। মঙ্গলবার, জগদ্ধাত্রী পুজোর নবমীর দিন বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতায়। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এমনিতে সকাল-সন্ধেয় শীতের হালকা আমেজ থাকছে কলকাতায়। তবে, বেলার দিকে সামান্য উষ্ণ আবহাওয়া। বাতাসে জলীয় বাষ্প থাকায় সামান্য অস্বস্তিও দেখা দিচ্ছে। কিন্তু, শুক্রবার থেকে পারদ আরও একটু নামবে বলে ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে তাপমাত্রা নেমে যেতে পারে বলে পূর্বাভাস। আর পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ইতিমধ্যেই ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমেছে। সপ্তাহের শেষ দিকে ১৫ ডিগ্রিতে পৌঁছবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

ক’দিন আগে অনুমান করা হয়েছিল, সপ্তাহের শুরুর দিকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে আজ থেকে সামনের কয়েকদিন বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। আর তার জেরে শীতের অনুভূতি আবারও রাজ্যে ফিরতে চলেছে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

ও দিকে, উত্তরবঙ্গে শীতের আমেজ স্পষ্ট। আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। মূলত পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে এই বৃষ্টি হবে বলে অনুমান আবহবিদদের। দার্জিলিং ও কালিম্পং এই দুই জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে, শীতের আমেজ ক্রমশ বাড়বে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.