রোদের দেখা মিললেও ফের মুখভার আকাশের, দুর্যোগ থেকে মুক্তি এখনই নয়!

কলকাতা: টানা কয়েক দিন বৃষ্টি। শুক্রবার সকালেই রোদের দেখা মিললেও তার পর থেকে ফের আকাশের মুখভার। একই সঙ্গে দিন গড়াতেই বাড়ছে অস্বস্তি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দক্ষিণবঙ্গে হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস বলছে, আকাশ মেঘলা থাকবে। দফায় দফায় বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আগের চেয়ে বেশি এলাকাজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বেলা গড়ালে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। জেলায় বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে রাতের দিকে বৃষ্টির সম্ভাবনা খুব কম।

একই সঙ্গে আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার থেকে বদল আসবে আবহাওয়ায়। বঙ্গোপসাগরে ফের তৈরি নয়া ঘূর্ণাবর্ত। যা এখন মধ্যপ্রদেশে অবস্থান করছে। গতিপথ পরিবর্তন করে এটি আরও শক্তিশালী হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। যার জেরে আগামী সপ্তাহের শুরুতে ফের নিম্নচাপের সম্ভাবনা থেকেই যাচ্ছে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী অক্ষরেখা রাজস্থান থেকে মধ্যপ্রদেশের সুস্পষ্ট নিম্নচাপের ওপর দিয়ে ঝাড়খণ্ড হয়ে পুরুলিয়া ও দিঘার ওপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। রবিবার ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলে নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরি সম্ভাবনা তৈরি হয়েছে। যা উত্তর বঙ্গোপসাগরে পরবর্তী ৪৮ ঘণ্টায় শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে।

আরও পড়ুন: কয়লা পাচারকাণ্ডে সিআইডি-র নজরে জিতেন্দ্র তিওয়ারি, শুক্রবার ভবানী ভবনে তলব

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের