এক দিকে তাপপ্রবাহ, অন্য দিকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

কলকাতা: রবিবার দক্ষিণবঙ্গের সব ক’টি জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিকেলের দিকে কলকাতা-সহ বেশ কিছু জেলায় বইতে পারে ঝোড়ো হাওয়া। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, এ দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস হতে পারে। হালকা থেকে মাঝারি ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম ও মুর্শিদাবাদে।

আগামী দুদিনও এই জেলাগুলিতে অল্প বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে মঙ্গলবার ও বুধবার ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে।

বুধবার ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

তবে ঝড়-বৃষ্টি হলেও দক্ষিণের পাঁচটি জেলায় সোমবার এবং মঙ্গলবার তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। তালিকায় আছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুর।

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?