বৃষ্টিতে আবহাওয়ার ভোলবদল দক্ষিণবঙ্গে, আজ কেমন থাকবে আকাশ

স্বস্তির বৃষ্টি। ছবি: রাজীব বসু

কলকাতা: টানা কয়েক দিনের ভ্যাপসা গরম কাটিয়ে একটু স্বস্তি। রবিবারের পর সোমবার সকালেও ফোঁটা ফোঁটা বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। হাওয়া অফিসের পূর্বাভাস, আজও রাজ্যের সব জেলায় হালকা বৃষ্টি এবং দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু’দিনে ঝড়বৃষ্টির প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চার থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। তার পর থেকে আবার ধীরে ধীরে চড়বে পারদ। কোথায় কোথায় বৃষ্টি হবে আজ?

আবহাওয়া দফতরের পূর্বাভাস, মূলত পশ্চিমের জেলাগুলিতে এদিন বৃষ্টিপাত হবে। সেই সঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার কলকাতাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর পর মঙ্গলবার বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া থাকবে।

বৃষ্টির কারণে তাপমাত্রার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। সোম-মঙ্গলবারের বৃষ্টির ফলেও তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে। তবে রাতের আকাশে মেঘ করে থাকলে সেক্ষেত্রে রাতের সর্বনিম্ন তাপমাত্রা সে ভাবে হ্রাস পাবে না বলেই অনুমান।

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ