প্রথম পাতা খবর শীতের আমেজ বাড়ছে-কমছে, জগদ্ধাত্রী পুজোয় কেমন থাকবে আবহাওয়া

শীতের আমেজ বাড়ছে-কমছে, জগদ্ধাত্রী পুজোয় কেমন থাকবে আবহাওয়া

271 views
A+A-
Reset

কলকাতা: পরিষ্কার আকাশ। আর তার সঙ্গেই শীত শীত ভাব। মাঝেমধ্যে গলদঘর্ম অবস্থা। সপ্তাহের শেষ দিকে পারদ নামার ইঙ্গিত আবহাওয়া দফতরের। পাশাপাশি, জগদ্ধাত্রী পুজোয় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বললেই চলে। সকাল-সন্ধ্যে শীতের আমেজেই কাটবে পুজোর মরশুম। তবে জগদ্ধাত্রী পুজোর নবমীর দিন দার্জিলিং কালিম্পং ও সংলগ্ন এলাকায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতরের ইঙ্গিত, দক্ষিণবঙ্গে মঙ্গলবার তাপমাত্রা আরও একটু নামতে পারে। আগামী কয়েক দিন আকাশ পরিষ্কার থাকবে দক্ষিণবঙ্গে। রাতের তাপমাত্রা কমবে। আজ ভোরের দিকে ধোঁয়াশার প্রকোপ। বিকেলের পর থেকে নামতে পারে তাপমাত্রা। তবে তাপমাত্রায় বড়োসড়ো কোনো হেরফের থাকবে না আজ।

কলকাতাতে আগামী দু তিন দিন ২০-২১ ডিগ্রি সেলসিয়াস এর কাছে তাপমাত্রা থাকবে। জেলায় জেলায় শীতের আমেজ একটু বেশি হবে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে থাকবে। আগামী তিন দিন রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। সোম ও মঙ্গলবার আংশিক মেঘলা আকাশের কারণে বাড়তে পারে তাপমাত্রা। সপ্তাহের শেষ দিকে পারদ নামার ইঙ্গিত আবহাওয়া দফতরের।

ইতিমধ্যে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী ৪-৫ দিনে মোটামুটি শুষ্ক আবহাওয়াই থাকবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে মঙ্গলবার নাগাদ দার্জিলিং এবং কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উপকূলের দু-একটি জেলাতেও হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.