৫ সেপ্টেম্বর কলকাতায় শুরু হতে চলেছে ডুরান্ড কাপ

সাধনা দাস বসু : ১৩০তম ডুরান্ড কাপ ৫ সেপ্টেম্বর কলকাতায় শুরু হতে চলেছে। যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রথম ম্যাচে মহামেডান স্পোর্টিং খেলবে ভারতীয় বায়ুসেনার বিরুদ্ধে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

কলকাতার ফোর্ট উইলিয়ামে ২ সেপ্টেম্বর এক সাংবাদিক সম্মেলনে এবারের ডুরান্ড কাপ ফুটবল প্রতিযোগিতার ক্রীড়া সূচি প্রকাশ করেন ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস। উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তেওয়ারি। সেনাবাহিনী ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে আয়োজিত এবারের প্রতিযোগিতায় মোট ১৬ টি দল অংশ নেবে। AFC কাপে খেলার জন্য ATK মোহনবাগান এবং কিছু সমস্যার জন্য SC ইস্টবেঙ্গল এবারের ডুরান্ড কাপে খেলছে না।

পূর্বাঞ্চলীয় সেনা কম্যান্ডের চিফ অফ স্টাফ , লেফটেন্যান্ট জেনারেল কমল রেপসওয়াল বলেন , পরের বছর থেকে ডুরান্ড কাপে আরো বেশি সংখ্যক ফুটবল দল অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে।এশিয়ার প্রাচীনতম এবং বিশ্বের তৃতীয় প্রাচীন এই প্রতিযোগিতা চলবে ২৯ দিন ধরে। মোট ম্যাচের সংখ্যা ৩১। ফাইনাল ৩ অক্টোবর। যুবভারতী ক্রীড়াঙ্গন ছাড়াও মোহনবাগান মাঠ এবং কল্যাণী স্টেডিয়ামে খেলাগুলি হবে। কোভিড বিধি মেনে পঞ্চাশ শতাংশ দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন।

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা