প্রথম পাতা খবর কমনওয়েলথ গেমসের ভারোত্তলনে বাংলার ছেলে অচিন্ত্য শিউলির হাত ধরে এল সোনা

কমনওয়েলথ গেমসের ভারোত্তলনে বাংলার ছেলে অচিন্ত্য শিউলির হাত ধরে এল সোনা

146 views
A+A-
Reset

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ভারোত্তলন থেকে এল ভারতের তৃতীয় সোনা। তাও বাংলার ছেলের হাত ধরে। ছেলেদের ৭৩ কেজি বিভাগে গেমস রেকর্ড গড়ে সোনা জয় করলেন বাংলার অচিন্ত্য শিউলি।

গেমস রেকর্ড গড়ে একাদশতম বাঙালি হিসেবে কমনওয়েলথে সোনা জিতলেন তিনি।ভারোত্তোলনের ৭৩ কিলো বিভাগে স্ন্যাচিংয়ে অচিন্ত্য অনায়াসে রেকর্ড গড়লেন। প্রথম চেষ্টায় তুললেন ১৩৭ কিলো। পরের বার তুললেন ১৪০ কিলো এবং শেষ বার ১৪৩ কিলো। গেমস রেকর্ড গড়লেন অচিন্ত্য। বাকিদের মধ্যে মালয়েশিয়ার মুহম্মদ এরি শেষ চেষ্টায় ১৩৮ কিলো তোলেন। ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম চেষ্টায় অচিন্ত্য তোলেন ১৬৬ কিলো। পরের বার ১৭০ কিলো তুলতে গিয়ে ব্যর্থ হলেও তৃতীয় চেষ্টায় সেই ওজন তুলে দেন তিনি। গেমস রেকর্ড গড়েন মোট ৩১৩ কিলো তুলে।

অচিন্ত্যর বাড়ি হাওড়ার দেউলপুরে। নয় বছর আগে ওঁর বাবা মারা যান। মাটির দেওয়ালের বাড়িতে টিনের ছাদ। মা জরির কাজ করে খুব কষ্টে সংসার চালান। দাদা দমকল দফতরের অস্থায়ী কর্মী। এমন অভাবের সংসারেও অচিন্ত্য লড়ে যাচ্ছেন। কমনওয়েলথে সোনা পাওয়ার পর অচিন্ত্য জানিয়েছেন জীবনটা খুবই কঠিন। তিনি জিমে যোগ দেওয়ার পর কাজ করা খুবই কঠিন ছিল তার চেয়েও কঠিন ছিল তিনবেলা ঠিক করে খাওয়ার যোগাড় করা।

আরও পড়ুন :

সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের প্রয়াণে শোকজ্ঞাপণ মুখ্যমন্ত্রীর

রবিবার সাতসকালেই সঞ্জয় রাউতের বাড়িতে হানা ইডির

কমনওয়েলথ গেমসে পঞ্চম পদক ভারতের, সোনা জিতলেন জেরেমি লালরিনুঙ্গা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.