ফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনাকে সমর্থন করছে ব্রাজিলের ভক্তরা?

কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ব্রাজিল। তার পরই গভীর হতাশা। সেই পরিস্থিতি থেকে ধীরে ধীরে উত্তরণের পর একটা অংশের ব্রাজিল সমর্থক এখন লিওনেল মেসির আর্জেন্টিনাকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। আগামী রবিবার ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হচ্ছেন মেসিরা।

কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়া এক ব্রাজিল সমর্থকের মন্তব্য উদ্ধৃত করে এনডিটিভি-র রিপোর্টে বলা হয়েছেন, “একজন ফুটবল অনুরাগী হিসাবে আমি মনে করি আর্জেন্তিনা এই খেতাব (চ্যাম্পিয়ন) পাওয়ার যোগ্য”। মঙ্গলবার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে আর্জেন্টিনার ৩-০ গোলে জয়ের সময়েও কোনো কোনো ব্রাজিল সমর্থককে উল্লাস করতে দেখা যায়। শুধু কি তাই, অতীত ভুলে কেউ কেউ ব্রাজিলের নীল-সাদা জার্সিও গায়ে চড়াচ্ছেন।

বিশ্বকাপের আগে আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি বলেছিলেন, তাঁর দল যদি টুর্নামেন্ট জিততে না পারে, তা হলে তিনি চাইবেন, দক্ষিণ আমেরিকান কোনো দল চ্যাম্পিয়নের শিরোপা অর্জন করবে। সেটা ব্রাজিলও হতে পারে।

কিন্তু ৩৩ শতাংশ ব্রাজিলিয়ান আর্জেন্তিনাকে নিজেদের “দ্বিতীয়” দল হিসেবে চিহ্নিত করলেও, ৬০ শতাংশেরও বেশি চান মেসিরা যেন বিশ্বকাপ জিততে না পারেন। ব্রাজিলিয়ান ডেটা অ্যানালিসিস ইনস্টিটিউটের একটি সমীক্ষায় এমনটাই দাবি করা হয়েছে।

প্রসঙ্গত, ফুটবলের ক্ষেত্রে আর্জেন্তিনীয় এবং ব্রাজিলিয়ানদের মধ্যে সম্পর্ক জটিল। সৌদি আরবের বিপক্ষে আর্জেন্তিনা নিজের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে হেরে যাওয়ার পর, ব্রাজিলিয়ান সোশ্যাল মিডিয়া জোকস এবং মেমে ভরে গিয়েছিল। কেউ কেউ ব্রিটিশ জুটি অ্যান্ড্রু লয়েড ওয়েবার এবং টিম রাইসের রচিত বিখ্যাত “ডোন্ট ক্রাই ফর মি আর্জেন্তিনা” গানটিও বাজিয়েছিলেন।

তবে, নকআউটে পৌঁছে আর্জেন্তিনা নয়, ছিটকে যাওয়ার পর প্রথমেই কাঁদতে হয়েছে ব্রাজিলকে!

আরও পড়ুন: ক্রোয়েশিয়াকে হারিয়ে ২০১৪-এর পর আবার ফাইনালে আর্জেন্তিনা

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর