স্কটল্যান্ডকে হারিয়ে ইউরো কাপে নাটকীয় প্রত্যাবর্তন ক্রোয়েশিয়ার

ডেস্ক: স্কটল্যান্ডকে হারিয়ে ইউরো কাপে নাটকীয় প্রত্যাবর্তন ক্রোয়েশিয়ার ৷ প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচেও চেক রিপাবলিকের সঙ্গে ড্র। নকআউটে খেলার আশা প্রায় ছিলই না। আর শেষ মুহুর্তেই যেন জ্বলে উঠল লুকা মদ্রিচেরা। গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে এদিন স্কটিশদের ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলোয় জায়গা করে নিল ক্রোয়েশিয়া ৷


হ্যাম্পডেন পার্কে মঙ্গলবার রাতে ‘ডি’ গ্রুপের শেষ রাউন্ডে ৩-১ গোলে জিতল ক্রোয়েশিয়া। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য রেখেছিল ক্রোয়েশিয়া। ৬৬ শতাংশ সময় বল দখলে রাখা দলটির গোলের উদ্দেশ্যে নেওয়া ১১ শটের ৬টি ছিল লক্ষ্যে। স্কটল্যান্ডের ১১ শটের মধ্যে মাত্র ৩টি লক্ষ্যে ছিল। তবে ম্যাচের ছয় মিনিটেই ভালো একটি সুযোগ পান স্কটল্যান্ডের চে অ্যাডামস। কিন্তু সতীর্থের ক্রসে দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি সাউথ্যাম্পটনের এই ফরোয়ার্ড।

১৭ মিনিটে গোলের উদ্দেশ্যে প্রথম শটেই সাফল্য পায় ক্রোয়েশিয়া। স্কটল্যান্ডের হয়ে ৪২ মিনিটে গোলশোধ করেন ক্যালাম ম্যাকগ্রেগর ৷ প্রথমার্ধ ১-১ থাকার পর দ্বিতীয়ার্ধের খেলা শুরুর মিনিট সতেরোর মধ্যেই গোল করেন মদ্রিচ ৷ এরপর ৭৭ মিনিটে পেরিসিচ আরও একটি গোল করে জয় নিশ্চিত করেন ক্রোয়েশিয়ার ৷ দুরন্ত জয়ের ফলে চেক প্রজাতন্ত্রকে টপকে গ্রুপে দ্বিতীয় হয়ে শেষ ষোলোয় যোগ্যতা অর্জন করল ক্রোয়েশিয়া।

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর