দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে হাসতে হাসতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল। সোমবার গভীর রাতের ম্যাচে ব্রাজিলকে পাওয়া গেল ব্রাজিলের মতোই।

প্রথম ৩৬ মিনিটেই চার গোল। সাম্বা ম্যাজিকে মাতল কাতার। মাতল গোটা বিশ্ব। এ দিন চোট সারিয়ে নেইমার প্রথম একাদশে ফেরার পরেই যেন, পুরো দলের বডিল্যাঙ্গোয়েজই বদলে গিয়েছিল। চুলে রং করে নতুন লুকে নেইমার শুধু মাঠেই নামলেন না, গোটা দলের আত্মবিশ্বাসটাই যেন দ্বিগুণ করে দিয়েছিলেন তারকা ফুটবলার। আর তাতেই দোহার স্টেডিয়ামে একের পর এক ফুল ফোটালেন ভিনিসিয়াসরা।

জাপান এবং দক্ষিণ কোরিয়া, দুই দল গ্রুপে অঘটন ঘটিয়ে শেষ ষোলোয় উঠেছিল। দক্ষিণ কোরিয়া শেষ ম্যাচে হারিয়েছে পর্তুগালের মতো দলকে। কিন্তু ব্রাজিলের বিরুদ্ধে প্রথমার্ধে খুঁজেই পাওয়া গেল না সন হিউং মিনের দলকে। তাদের ডিফেন্স তাসের ঘরের মতো ভেঙে পড়ল। আর সেই সুযোগে খেলাচ্ছলে একের পর এক গোল করে গেল ব্রাজিল।

৭ মিনিটের মাথায় প্রথম গোল। গোল করলেন ভিনিসিয়ার জুনিয়র। তিন মিনিট পরেই পেনাল্টি পায় ব্রাজিল। গোল করলেন নেমার। গোল করলেন নেমার। দুর্দান্ত স্কিল দেখালেন রিচার্লিসন। সাত মিনিট পরে চতুর্থ গোল ব্রাজিলের। রিচার্লিসন পাস দেন নেমারকে। নেমারের থেকে বল পান ভিনিসিয়াস। তাঁর থেকে বল পেয়ে চলতি বলে শটে গোল পাকুয়েতার।

৭৫ মিনিটের মাথায় এক গোল শোধ দেয় দক্ষিণ কোরিয়া। গোল করেন পাইক সিউং হো। কিন্তু তার অনেক আগেই ম্য়াচের ফলাফল নির্ধারণ করে ফেলেছেন তিতের দল।

Related posts

আজ আইপিএলে মুম্বইয়ের মুখোমুখি কেকেআর, কখন কোথায় দেখবেন

দিল্লির বিরুদ্ধে ৭ উইকেট জয় নাইটদের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামছে কেকেআর