রিচার্লিসনের জোড়া গোল, সার্বিয়াকে ২-০ হারাল নেমারের ব্রাজিল

ব্রাজিল ২ (রিচার্লিসন ২) সার্বিয়া

বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ হারিয়ে অভিযান শুরু করল ব্রাজিল। অনবদ্য দু’টি গোল করলেন রিচার্লিসন। গোল না পেলেও গোটা ম্যাচে অনবদ্য ভূমিকা পালন করলেন নেমার।

এ দিন প্রথম একাদশে রিচার্লিসন, ভিনিসিয়াস, রাফিনহাকে রেখে কোচ তিতে বুঝিয়ে দেন, তিনি আক্রণাত্মক ভঙ্গিতেই খেলতে চান। সঙ্গে নেমার তো ছিলেনই। ফলে আক্রমণে বিকল্পের কোনও কমতি ছিল না। প্রত্যাশামতোই শুরু থেকে আক্রমণের ঝড় তোলে ব্রাজিল। প্রতিপক্ষের পায়ে বল রাখতেই দিচ্ছিল না তারা।

নেমার অবশ্য এ দিন গোল পেলেন না। তবে রিচার্লিসনের গোল সকলের মন জিতল। ৬৩ মিনিটে প্রথম গোল রিচার্লিসনের। বক্সের মধ্যে নেমার বিপক্ষ ফুটবলারদের কাটিয়ে শট নেওয়ার চেষ্টা করেন। আচমকাই বল পেয়ে যান ভিনিসিয়াস। তাঁর শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচান গোলকিপার। ফিরতি বল গোলে ঠেলে দেন রিচার্লিসন।

দ্বিতীয় গোলটি ছিল সাইড ভলিতে, যা চলতি বিশ্বকাপের এখনও পর্যন্ত সেরা গোলের শীর্ষে জায়গা করে নেবে। ম্যাচে ৭৩ মিনিটে অসাধারণ গোল করে ব্রাজিলের ব্যবধান বাড়িয়ে দেন রিচার্লিসন। ভিনিসিয়াস জুনিয়রের অসাধরাণ ক্রস, সেখান থেকে বল রিসিভ করে বলটিকে হাওয়াতেই সাইড ভলিতে ফিনিস করেন রিচার্লিসন।

Related posts

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের