কে হবেন ইস্টবেঙ্গল কোচ?

ইস্টবেঙ্গল কোচ কে হবেন এই চিন্তায় সমর্থকরা। শোনা যাচ্ছে তিনজন থেকে চার জনের নাম। সুত্রের খবর, কলকাতা লিগ এবং ডুরান্ড কাপের জন্য আলাদা কোচ রাখার ভাবনাচিন্তা রয়েছে ইস্টবেঙ্গলের। এই তালিকায় রয়েছেন মোহনবাগানের আই লিগ জয়ী কোচ সঞ্জয় সেনের নামও। এ ছাড়া গত মরসুমে কেরলের সন্তোষ ট্রফি এনে দেওয়া বিনো জর্জের নামও শোনা যাচ্ছে।

এই নিয়েও বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলেছেন লাল-হলুদ কর্তারা। এমন কী বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্যের নামও নাকি রয়েছে তালিকায়। শোনা যাচ্ছে এটিকে মোহনবাগান থেকে সন্দেশ ঝিঙ্গণকে পেতে আগ্রহী ইস্টবেঙ্গল।

সন্দেশকে নিয়ে এটিকে মোহনবাগানের অবস্থান পরিষ্কার নয় এখনও পর্যন্ত। তার এজেন্ট নাকি কথাবার্তা শুরু করেছেন ইস্টবেঙ্গল দলের সঙ্গে। সন্দেশ ছাড়াও গোলরক্ষক অমরিন্দর সিং কে পেতেও চাইছে ইস্টবেঙ্গল। তবে তাকে পেতে গেলে ট্রান্সফার ফি দিতে হবে।

তবে বল যদিও ইনভেস্টরের কোর্টে। কারণ চূড়ান্ত চুক্তিপত্র সইয়ের পরেই ইমামি পরবর্তী পদক্ষেপ নেবে। যদিও লাল-হলুদ কর্তাদের দাবি, আগামি সাত থেকে ১০ দিনের মধ্যে অনুশীলন শুরু করবে দল।

আসন্ন কলকাতা প্রিমিয়ার লিগের নিয়মও বদলে ফেলেছে আইএফএ। ২৭ জুলাই থেকে মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান বাদে বাকি ১১ দল নিয়ে লিগ হবে। সেই লিগের প্রথম তিন দলের বিরুদ্ধে ‘সুপার সিক্স’ পর্বে মাঠে নামবে ময়দানের তিন প্রধান। অর্থাৎ দুই ভাগে ভেঙে দেওয়া হচ্ছে এ বারের কলকাতা প্রিমিয়ার লিগকে। সুপার সিক্সে খেলবে তিন প্রধান।

মাঠে নামাতে রাজি ইস্টবেঙ্গল । শুধু তো কলকাতা লিগ নয়, ডুরান্ড কাপেও খেলবে লাল-হলুদ। তবে নতুন বিনিয়োগকারী সংস্থা ইমামির সঙ্গে এখনও চূড়ান্ত চুক্তি সপন্ন হয়নি। শোনা যাচ্ছে আগামি কয়েকদিনের মধ্যেই এই নাটকের যবনিকা পতন হতে পারে। এরই ।মধ্যেই মঙ্গলবার ফের একবার বিনিয়োগকারীদের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন লাল-হলুদ কর্তারা।

আরও পড়ুন: পদ্মা সেতু পরিদর্শনে মমতাকে জানালেন আমন্ত্রণ শেখ হাসিনা

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা