চ্যাম্পিয়ন হওয়া হল না ভারতের, ষষ্ঠ বার বিশ্বসেরার শিরোপা অস্ট্রেলিয়ার

অমদাবাদ: বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গেল ভারত। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান অজি অধিনায়ক। প্রথমে ব্যাট করে ২৪০ রান করে ভারত। জবাবে ট্রেভিস হেডের শতরানে ভর করে অস্ট্রেলিয়া জিতল ৬ উইকেটে।

এ বারের টুর্নামেন্টে টানা দশ ম্যাচে জিতেছিল ভারত। ১২ বছর পর আবারও জায়গা করে নিয়েছিল বিশ্বকাপ ফাইনালে। কিন্তু ফাইনাল ম্যাচে হেরে স্বপ্নভঙ্গ হল ১৪০ কোটি ভারতবাসীর। উল্টো দিকে, ৬ উইকেটের জয়ে এই নিয়ে ষষ্ঠ বার বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

উল্লেখযোগ্য ভাবে, টানা ১০টি ম্যাচ জিতে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। সেই জয়যাত্রা শুরু হয়েছিল অস্ট্রেলিয়াকে হারিয়েই। ফাইনালে সেই অস্ট্রেলিয়ার কাছেই কার্যত ল্যাজেগোবরে হতে হল ভারতীয় দলকে। ব্যাটারেরা ফাইনালে সে ভাবে নজর কাড়তে ব্যর্থ হওয়ায় ভারতের আশা ছিল বোলারদের উপর। কিন্তু আশা জাগিয়েও নিস্তেজ হয়ে গেলেন শামি। বুমরা দুই উইকেট তুলে নিলেও হেড এবং লাবুশেনের দেওয়াল ভাঙতে পারলেন না কেউ-ই।

অধরা রয়ে গেল ১২ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ। ২০ বছর আগের বদলাও হল না (২০০৩-এর ফাইনালে অস্ট্রেলিয়ার কাছেই হেরেছিল ভারত)। টানা দশ ম্যাচ জয়ের আনন্দ, এক নিমেষে মিলিয়ে গেল।

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর