প্রথম পাতা খেলা বিশ্বকাপ ফাইনাল ২০২৩: অস্ট্রেলিয়াকে ২৪১ রানের লক্ষ্য দিয়ে চাপে ভারত

বিশ্বকাপ ফাইনাল ২০২৩: অস্ট্রেলিয়াকে ২৪১ রানের লক্ষ্য দিয়ে চাপে ভারত

392 views
A+A-
Reset

অমদাবাদ: রবিবার ২০২৩ সালের বিশ্বকাপের ফাইনাল খেলছে ভারত-অস্ট্রেলিয়া। ম্যাচ শুরুর সময় থেকেই একের পর এক উইকেট হারিয়ে মাত্র ২৪১ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

একমাত্র কেএল রাহুল ছাড়া অন্য কেউ সে ভাবে বড় রান না করায় ভারতের রানও আটকে গেল। শুরুটা ভালোই করেছিলেন অধিনায়ক রোহিত শর্মা (৩১ বলে ৪৭ রান)। দ্রুত রান তুলছিলেন তিনি। কিন্তু তিনি আউট হতেই ভারতীয় ব্যাটিংয়ের রানের গতি কমে যায়। 

এ দিনের ম্যাচে ব্যর্থ আরেক ওপেনার শুভমন গিল (৭ বলে ৪ রান)। পঞ্চম ওভার চলাকালীন শুভমন আউট হওয়ার পর হাল ধরার চেষ্টা করেছিলেন বিরাট। তবে অন্য দিনের মতো তাঁকে এ দিন পাওয়া গেল না। ৬৩ বলে ৫৪ রান করে প্যাভিলিয়নে ফিরলেন বিরাট। এর পর আর কেউ-ই বলার মতো স্কোর করতে পারলেন না। শেষমেষ ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৪০ রান তুলল ভারত।

অমদাবাদের পিচে ভারতের ব্যাটিং লাইনে যে এ ভাবেই ধস নামবে, তা সম্ভবত আগাম আঁচ করেছিলেন অজি অধিনায়ক। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত সম্পর্কে অজি অধিনায়ক প্যাট কামিন্স বলেছিলেন, “আমরা প্রথমে বোলিং করব। ড্রাই উইকেট বলেই মনে হচ্ছে। যেখানে শিশির একটি ফ্যাক্টর। যেখানে ব্যাটিং আরও ভালো হয়। টুর্নামেন্টের শুরুটা কঠিন, তারপর থেকে ঠিকঠাক ভাবেই এগিয়েছি। সবকিছু ঠিকঠাক ভাবে সাজানো রয়েছে। আমরা এই প্লেয়িং ইলেভেন নিয়ে অনেক খেলেছি। সেমিফাইনালের মতো একই দল রয়েছে”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.