প্রথম পাতা খেলা বছরের শেষ টেস্টে দুরন্ত জয়, ৮ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

বছরের শেষ টেস্টে দুরন্ত জয়, ৮ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

346 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : মেলবোর্নে দুরন্ত জয় টিম ইন্ডিয়ার, সিরিজে সমতা ফেরাল রাহানের দল। খাদের কিনারা থেকে একেবারে জয়ের সরণীতে। ভরত অস্ট্রেলিয়ার শততম টেস্ট জিতে নিল রাহানের টিম ইন্ডিয়া। মেলবোর্নে মাইলসটোন ম্যাচ জিতে চার টেস্টের সিরিজ ১-১ করল রাহানের দল।

আর এই জয়ের নেপথ্য কারিগর অধিনায়ক অজিঙ্কে রাহানে এবং গোটা বোলিং বিভাগ। বিশেষভাবে উল্লেখ করতে হয় দুই তরুণ ক্রিকেটার শুভমন গিল এবং মহম্মদ সিরাজের নাম।

তৃতীয় দিনের ‌১৩৩ রানে ৬ উইকেটের পতনের পর আজ সকালে বেশ খানিকটা লড়াই দেন ক্রিস গ্রিন এবং প্যাট কামিন্স। গ্রিন করেন ৪৫ রান। কামিন্স করেন ২২ রান। তবে, এঁরা আউট হওয়ার পর অজিদের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ২০০ রানে। স্টার্ক ১৪ এবং হ্যাজেলউড ১০ রান করেন। দ্বিতীয় ইনিংসে অজিরা ৬৯ রানের লিড পায়। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৭০ রান।

এই সামান্য টার্গেট তাড়া করতে নেমেও শুরুটা জঘন্য করে ভারত। আরও একবার ব্যর্থ হন মায়াঙ্ক আগরওয়াল। ৫ রানে আউট হন তিনি। দ্রুত প্যাভিলিয়নের রাস্তা ধরেন পূজারাও। তাঁর সংগ্রহ মাত্র ৩ রান। ১৯ রানের মাথায় ২ উইকেট পড়ে যায় ভারতের। দুই উইকেটের পতনের পর ভারতীয়দের উপর চাপ সৃষ্টির চেষ্টা করছিল অজিরা।

চাপ সামলে অস্ট্রেলিয়াকে পালটা আক্রমণের রাস্তা বেছে নেন শুভমন গিল এবং অজিঙ্ক রাহানে। গিলের ৩৫ আর রাহানের ঝকঝকে ২৭ রানে ভর করে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

বিরাট কোহলি, ইশান্ত শর্মা, রোহিত শর্মা, শামিদের ছাড়া এই জয় নিঃসন্দেহে বিদেশের মাটিতে ভারতের অন্যতম সেরা জয়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.