রাহানের অপরাজিত শতরান, নজর কাড়লেন শুভমান, ‌বক্সিং ডের দ্বিতীয় দিন ভারতের

ওয়েবডেস্ক : অধিনায়ক রাহানের অসাধারণ অপরাজিত শতরানে ব্যাটে ভর করে বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনেও নিজেদের আধিপত্য বজায় রাখল ভারত। রাহানের ১০৪ রানের জন্য ইতিমধ্যেই প্রথম ইনিংসে ভারত এগিয়ে ৮২ রানে। হাতে ৫ উইকেট। উল্টোদিকে ৪০ রানে অপরাজিত থেকে অধিনায়ককে যোগ্য সঙ্গত দিচ্ছেন রবীন্দ্র জাডেজা। দিনের শেষে ৫ উইকেট হারিয়ে ভারতের রান ২৮২।

অ্যাডিলেডের কালো ছায়া দূরে সরিয়ে এদিন মেলবোর্নে ঝকঝকে শুরুয়াত করে ভারতীয় দল। ওপেনার মায়াঙ্ক আগারওয়াল খাতা খুলতে না পারলেও, ৪৫ রানের ইনিংস খেললেন শুভমান গিল। তিনি ৪৫ রানের ইনিংস না খেললে শুরুতেই বিপর্যয় নামতে পারত। পঞ্জাব তনয় অভিষেক ম্যাচে হাফ সেঞ্চুরি প্রায় করেই ফেলেছিলেন। তবে সেই আশা পূরণ করতে দেননি তাঁর কলকাতা নাইট রাইডার্স দলের সতীর্থ প্যাট কামিন্স।

প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ৩৬ রান করেছিল ভারত। ক্রিজে ছিলেন নবাগত শুভমান গিল ও চেতেশ্বর পূজারা। চেতেশ্বর পুজারা একটানা ফ্লপ। টেস্ট স্পেশালিস্ট হিসেবে তিনি যে নাম করেছিলেন, তার সদ্ব্যবহার করতে ব্যার্থ তিনি। অ্যাডিলেডের পর মেলবোর্নেও তাঁর ব্যাট থেকে বড় রান আসল না।

অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে টেস্টের প্রথম ইনিংসে 195 রানে গুটিয়ে দেওয়াটা সহজ ছিল না। তবে বুমরা, অশ্বিন, সিরাজরা কঠিন কাজ ভালভাবে সেরেছেন। এবার দায়িত্ব দলের ব্যাটসম্যানদের উপর। 

Related posts

দিল্লির বিরুদ্ধে ৭ উইকেট জয় নাইটদের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামছে কেকেআর

ওড়িশাকে ২-০ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান