প্রথম পাতা খেলা দাবাং ভারতের প্রশংসায় বিশেষজ্ঞরা, সুন্দর-শার্দুলে ভর করে ভারতের ৩৩৬

দাবাং ভারতের প্রশংসায় বিশেষজ্ঞরা, সুন্দর-শার্দুলে ভর করে ভারতের ৩৩৬

299 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : দ্বিতীয় দিনের শেষ সেশন বৃষ্টির জন্য বাতিল হয়ে যাওয়ায় রবিবার আধ ঘন্টা আগে খেলা শুরু হয় ব্রিসবেনে। অস্ট্রেলিয়ার পেসারদের সামলে ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ২ অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান। বিপদ ডেকে আনেন প্যাট কামিন্স।

দুরন্ত এক বলে চেতেশ্বর পূজারাকে আউট করেন তিনি। অফ স্টাম্প লক্ষ করে ঢুকে আসা বলে, ব্যাট ছুঁয়ে যায় পূজারার (৯৪ বলে ২৫ রান)। টিম পেনের হাতে ধরা পড়েন তিনি।

পূজারা ফিরলেও ভারত লড়াই চালিয়ে যায়। ওপেনার হিসেবে এই সিরিজে বার বার ব্যর্থ হলেও ৫ নম্বরে নেমে শুরুটা খারাপ করেননি ময়াঙ্ক আগরওয়াল। অধিনায়ক অজিঙ্ক রাহানের সঙ্গে ৩৯ রানের পার্টনারশিপ গড়েন তিনি। কিন্তু ভুলটা করে ফেলেন রাহানে (৯৩ বলে ৩৭ রান)।

মিচেল স্টার্কের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। লাঞ্চের আগে এই উইকেট না হারালে সেশনটা নিজেদের দখলে রাখতেই পারতো ভারত।

লাঞ্চ থেকে ফিরে দ্বিতীয় বলেই উইকেট দিয়ে দেন ময়াঙ্ক (৭৫ বলে ৩৮ রান)। জস হ্যাজেলউডের বলে স্লিপে ধরা পড়েন তিনি। ঋষভ পন্থের ওপরই ভরসা করছিল ভারত। কিন্তু টেল এন্ডারদের সঙ্গে ইনিংস গড়তে পারলেন না পন্থ।

আরও পড়ুন : বৃষ্টিতে বিঘ্নিত দ্বিতীয় দিনে উইকেট ছুঁড়ে দিয়ে এলেন রোহিত, ৩০৭ রানে পিছিয়ে ভারত

হ্যাজেলউডের বাউন্সার ছেড়ে দেওয়ার বদলে স্লিপের মাথার ওপর দিয়ে পাঠাতে গেলেন পন্থ। কিন্তু ধরা পড়ে গেলেন ক্যামরন গ্রিনের হাতে। পন্থ ফিরে যাওয়ার পর শার্দুল (১৪ রানে অপরাজিত) এবং ওয়াশিংটনে (২৩ রানে অপরাজিত) ভর করে এগোতে থাকে ভারত।

ওয়াশিংটন এবং শার্দুলের পার্টনারশিপই ছিল এই ইনিংসে সর্বাধিক। দুজনেই অর্ধশতরান করেন। ১১৫ বলে ৬৭ রানের রাজকীয় ইনিংস খেলে আউট হন শার্দুল। এরপরই ১৪ বলে ৫ রান করে স্লিপে ক্যাচ দিলেন নবদীপ।

 ১৪৪ বলে ৬২ রানের ইনিংস খেলেন অভিষেককারী ওয়াশিংটন। এই উইকেটের অপেক্ষাতেই ছিল অস্ট্রেলিয়া। সিরাজ ফিরতেই ভারত শেষ ৩৩৬ রানে। তৃতীয় দিনের শেষে ভারতের থেকে ৫৪ রানে এগিয়ে শেষ করল অস্ট্রেলিয়া।  

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.