প্রথম পাতা খেলা ১ রানে হার কলকাতার, প্লে-অফের টিকিট নিশ্চিত লখনউয়ের

১ রানে হার কলকাতার, প্লে-অফের টিকিট নিশ্চিত লখনউয়ের

103 views
A+A-
Reset

ইডেনে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচে হার কলকাতা নাইট রাইডার্সের। প্লে-অফের ছাড়পত্র ইতিমধ্যেই নিশ্চিত করেছে গুজরাত টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। কঠিন সব শর্ত সামনে রেখে একমাত্র চতুর্থ দল হিসেবে প্লে-অফের যাওয়ার অতি ক্ষীণ সুযোগ ছিল কলকাতা নাইট রাইডার্সের। সেটাও শেষ হয়ে গেল শনিবার।

প্লে-অফে যাওয়ার জন্য সবার আগে যেটা করতে হতো, তাতেই ব্যর্থ নাইট রাইডার্স। রান রেটের যাবতীয় হিসেব-নিকেশ ছিলই। তবে প্লে-অফের দৌড়ে থাকার প্রাথমিক শর্তই ছিল, লখনউ সুপার জায়ান্টসকে বিরাট ব্যবধানে হারাতে হবে। কিন্তু জেতা তো দূর অস্ত, লখনউয়ের কাছে ১ রানে হেরে বসলেন নাইটরা। ১৪ ম্যাচে ১২ পয়েন্টেই থেমে গেল কেকেআরের দৌড়। পরপর দু’বছর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হল শাহরুখ খান-জুহি চাওলার দলকে।

প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৭৬ রান তুলেছিল লখনউ। কেকেআরের লক্ষ্য ছিল ২০ ওভারে ১৭৭ রানের। তবে রান রেটে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ছাপিয়ে যেতে গেলে ৪৭ বলে সেই রান তুলতে হতো নাইটদের। কোনো লক্ষ্যই পূরণ হল না নীতীশ রানাদের।

ইডেনে জিতলে নীতীশ রানারা শুধু মাথা উঁচু করে মাঠ ছাড়তে পারতেন তাই নয়, বরং লখনউয়ের কাজ কঠিন করে তুলতে পারতেন। সেক্ষেত্রে নিজেদের নাক না কেটেও পরের যাত্রাভঙ্গ করতে পারত নাইট রাইডার্স। যদিও ঘরের মাঠে নিজেদের শেষ ম্যাচে হারতে হয় কেকেআরকে। কলকাতাকে ছিটকে দিয়ে আইপিএল ২০২৩-এর প্লে-অফে জায়গা করে নিল লখনউ। ইডেনের ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে প্লে অফে জায়গা নিশ্চিত করে ফেলল লখনউ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.