মেসিকে বেলাইন করতে তৈরি লুকা মদ্রিচ, নজর গোটা ফুটবল বিশ্বের

কাতার বিশ্বকাপ ২০২২-এর প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ এবং আর্জেন্তিনার লিওনেল মেসির পায়েই নজর গোটা ফুটবল বিশ্বের।

ফুটবলের সর্বোচ্চ পুরস্কার জেতার চূড়ান্ত সুযোগটি কাজে লাগাতে মরিয়া উভয় পক্ষই। বুধবার দ্বিতীয় সেমিফাইনালে, আগের বারের চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হবে ‘জায়ান্ট কিলার’ মরক্কোর। কিন্তু সবার আগে চোখ আজকের ম্যাচের দিকে। ৩৫ বছর বয়সি যেখানে মেসি ২০১৮ সালের রানার্স আপের বিরুদ্ধে শেষ আট বছরে দ্বিতীয়বারের মতো আর্জেন্টিনাকে ফাইনালে তোলার চেষ্টা করবেন।

অন্য দিকে, গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়া জাপান এবং ব্রাজিলকে পেনাল্টি শুটআউটে হারিয়ে শেষ চারে পৌঁছেছে। কোয়ার্টার ফাইনালের ম্যাচে ব্রাজিলকে পেনাল্টি শ্যুটআউটে ৪-২ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। নেইমারকে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে হয়েছে। খুবই কঠিন পথ অতিক্রম করে সেমিফাইনালে পৌঁছেছে ক্রোয়েশিয়া। গতবার রাশিয়া বিশ্বকাপে ফাইনালে পৌঁছে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিল তারা। এ বারও তাদের লক্ষ্য, মেসির স্বপ্ন চুরমার করে সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটানোর।

ইতিমধ্যেই, মেসিদের বিরুদ্ধে মাঠে নামার আগেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন লুকা মদ্রিচ। স্পেনের এক সংবাদ মাধ্যমে লুকা মদ্রিচ বলেছেন,”আর্জেন্তিনার বিরুদ্ধে খেলতে তর সইছে না। ওদের বড় শক্তি মেসি দারুণ ফর্মে রয়েছেন। ওর বিরুদ্ধে লড়াই দেওয়া কঠিন হবে। কিন্তু আমরা তৈরি ওদের জবাব দিতে”।

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর