নাটকীয় শেষ ওভার, প্রথম জয় মুম্বইয়ের

মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে টান টান ম্যাচ হল মুম্বই ইন্ডিয়ান্সের। প্রতি মুহূর্তে বদলাল খেলার রং। যদিও শেষ হাসি হাসল মুম্বই ইন্ডিয়ান্স। প্রথমে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৭২ রানে গুটিয়ে যায় দিল্লির ইনিংস। জবাবে শেষ বলে ২ রান নিয়ে জয় ছিনিয়ে নেয় মুম্বই।

টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত। আইপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজির বোলিং বিভাগ এবার খাতায়-কলমে সবচেয়ে দুর্বল। তা সত্ত্বেও এদিন অফ ফর্মে থাকা দিল্লিকে ১৭২ রানে আটকে দিতে পেরেছে মুম্বই। সৌজন্য পীযুষ চাওলার ভেলকি এবং বেহেরনডর্ফের পেস। দু’জনেই ৩টি করে উইকেট পান। দুই বোলারের দাপটে অক্ষরের ৫৪ আর অধিনায়ক ওয়ার্নারের ৫১ ছাড়া দিল্লির আর কোনও ব্যাটার সেভাবে নজর কাড়তে পারেননি।

জয়ের জন্য ১৭৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে দারুন শুরু করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিষান। ওপেনিং জুটিতে ৭.২ ওভারে ৭১ রান তুলে ফেলে মুম্বই। অষ্টম ওভারের তৃতীয় বলে প্রথম ধাক্কা। ২৬ বলে ৩১ রান করে রান আউট হন ঈশান। রোহিত শর্মাকে ফেরান মুস্তাফিজুর রহমান। ৪৫ বলে ৬৫ রান করে আউট হন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক। রোহিত আউট হওয়ার পরই চাপে পড়ে যায় মুম্বই। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৫ রান। এনরিক নোখিয়ের শেষ বলে ২ রান নিয়ে দলকে জয় এনে দেন টিম ডেভিড (১১ বলে অপরাজিত ১৩)। ক্যামেরন গ্রিন ৮ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন।

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা