বৃষ্টিতে বিঘ্নিত দ্বিতীয় দিনে উইকেট ছুঁড়ে দিয়ে এলেন রোহিত, ৩০৭ রানে পিছিয়ে ভারত

ওয়েবডেস্ক : ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিনে সামান্য হলেও এগিয়ে অজিরা। শনিবার ম্যাচের শেষ সেশন নষ্ট হল বৃষ্টিতে। প্রথম সেশনে অস্ট্রেলিয়া ৩৬৯ রানে অলআউট হয়ে যায়। লাঞ্চের পর ব্যাট করতে নেমে ভারত করে ৬২/২। আউট হয়ে ফিরে গিয়েছেন রোহিত শর্মা এবং শুভমন গিল।

শুক্রবার দিনের শেষে ২৭৪ রানে ৫ উইকেট হারিয়ে শেষ করে অস্ট্রেলিয়া। সেখান থেকে সকালবেলা টিম পেন এবং ক্যামরন গ্রিন এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলকে। শার্দূল ঠাকুরের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফেরেন পেন (১০৪ বলে ৫০ রান)। অজি অধিনায়ক ফিরতেই পরপর উইকেট নিতে থাকেন ভারতীয় বোলাররা।

গ্রিনের (১০৭ বলে ৪৭ রান)) উইকেট নেন ওয়াশিংটন সুন্দর (৩১ ওভারে ৮৯/৩)। প্যাট কামিন্সকেও দ্রুত ফিরিয়ে দেন শার্দূল (২৪ ওভারে ৯৪/৩)। ৩১৫ রানে ৮ উইকেট হারায় অস্ট্রেলিয়া। মিচেল স্টার্ক (৩৫ বলে ২০ রানে অপরাজিত) এবং ১০০তম টেস্ট খেলতে নামা নেথান লায়ন (২২ বলে ২৪ রান) মিলে দ্রুত ৩৯ রান যোগ করে দেন।

ওয়াশিংটন লায়নকে ফেরালে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেনি অস্ট্রেলিয়ার শেষ উইকেট। ১৪ রান যোগ করেই ভেঙে যায় স্টার্ক এবং জস হ্যাজেলউডের (২৭ বলে ১১ রান) পার্টনারশিপ।

লাঞ্চের পর ব্যাট করতে নেমে ভারত শুরুতেই হারায় শুভমন গিলকে (১৫ বলে ৭ রান)। কামিন্সের বলে তরুণ ওপেনার ফিরলেও দ্রুত রান তোলার কাজ করে যাচ্ছিলেন রোহিত শর্মা (৭৪ বলে ৪৪ রান)।

আরও পড়ুন : গাব্বায় অনভিজ্ঞ ভারতীয় বোলিং লাইনের লড়াই, চোট পেলেন নভদীপ সাইনি

কিন্তু ভাল শুরু করেও দায়িত্বজ্ঞানহীন শট খেলে উইকেট ছুড়ে দিয়ে এলেন তিনি। অভিজ্ঞ রোহিতের থেকে এমন ভাবে আউট হওয়া মেনে নিতে পারেননি অনেক প্রাক্তন ক্রিকেটাররা। চা বিরতিতে যাওয়ার আগে ভারতের স্কোর ছিল ৬২/২।

ক্রিজে রয়েছেন চেতেশ্বর পূজারা (৪৯ বলে ৮ রানে অপরাজিত) এবং অজিঙ্ক রাহানে (১৯ বলে ২ রানে অপরাজিত)। বৃষ্টির জন্য খেলা বন্ধ হলে তৃতীয় সেশনে একটি বলও খেলা হয়নি।

Related posts

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?