শুভমন গিলের বিতর্কিত আউট নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

টিম ইন্ডিয়ার জন্য দুঃস্বপ্নের স্মৃতি হয়ে রইল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ওভালে ফাইনালের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৯ রানে হারের মুখোমুখি হতে হল তাদের। ম্যাচের শেষে,অধিনায়ক রোহিত শর্মা মুখ খুললেন শুভমন গিলের বিতর্কিত আউট নিয়ে।

মোট ৪৪৪ রান তাড়া করে রবিবার ফাইনালে জয়ের জন্য টিম ইন্ডিয়ার প্রয়োজন ২৮০ রান এবং সাত উইকেট হাতে। তবে, অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ সম্পূর্ণ ভাবে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলের উপর আধিপত্য বিস্তার করে। ২৩৪ রানেই গুটিয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। ম্যাচ শেষ হওয়ার পর, ভারত অধিনায়ক রোহিত শর্মা চতুর্থ দিনে স্কট বোল্যান্ডের ডেলিভারিতে ওপেনিং ব্যাটার শুভমন গিলের বিতর্কিত আউট নিয়ে মুখ খোলেন।

অষ্টম ওভারের প্রথম বলে স্কট বোল্যান্ডের বলটি গিলের ব্যাটের কানায় লেগে স্লিপের দিকে যায়। নিজের বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে বলটি লুফে নেন ক্যামেরন গ্রিন। তবে শুভমন গিল ক্রিজ না ছেড়ে দাঁড়িয়ে থাকেন নিজের জায়গায়। এরপর মাঠের আম্পায়াররা ক্যাচের বৈধতা নির্ধারণের জন্য তৃতীয় আম্পায়ারের শরণাপন্ন হন। তৃতীয় আম্পায়ার গিলকে আউট দেন।

এই সিদ্ধান্তের বিষয়ে বলতে গিয়ে, রোহিত বলেন, রিচার্ড কেটলবোরো একটু দ্রুত সিদ্ধান্তে পৌঁছান এবং চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও রিপ্লে দেখা উচিত ছিল। তিনি আরও বলেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ডব্লিউটিসি ফাইনালের চেয়ে বেশি ক্যামেরা অ্যাঙ্গেল রয়েছে।

ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা বলেন, “আমি শুধু হতাশ হয়েছি, এটা বললেই যথেষ্ট নয়। মানে, তৃতীয় আম্পায়ারের আরেকটু রিপ্লে দেখা উচিত ছিল। কী ভাবে ক্যাচটি ধরা হয়েছে, সেটা জানার জন্য আরও কয়েক বার রিপ্লে দেখা উচিত ছিল। আমার মনে হয় তিনি মাত্র তিন বা চারবার দেখেই আশ্বস্ত হয়ে গিয়েছিলেন। এটা শুধু আউট দেওয়া বা নট আউট করা হয়েছে তা নিয়ে নয়, আপনার যে কোনো বিষয়ে সঠিক এবং পরিষ্কার তথ্য থাকতে হবে। সেটা শুধু যে একটা ক্যাচের বিষয় তা নয়। আরও অনেক কিছুই হতে পারে। আমি সত্যিই কিছুটা হতাশ হয়েছিলাম, সিদ্ধান্তটা এত দ্রুত নেওয়া উচিত হয়নি।”

Related posts

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?