অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের পর স্পেনের বিরুদ্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন ভারতীয় হকিদলের

ডেস্ক: অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনক হারের পর স্পেনের বিরুদ্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটল ভারতীয় হকি দলের। টোকিও অলিম্পিকের পুল এ-র অতি গুরুত্বপূর্ণ ম্যাচে দাপুটে জয় পেলেন মনপ্রীত সিংরা।  পুল A-এর তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ স্পেনকে ৩-০ গোলে উড়িয়ে দিল।এদিন শুরু থেকেই বল নিজেদের দখলে রেখে খেলা শুরু করে ভারত। হাই প্রেস হকি খেলে স্পেনকে প্রথম থেকেই চেপে রাখে মনপ্রীত, হার্দিক, বিবেক প্রসাদরা।


এদিনের ম্যাচে প্রথম থেকেই আক্রমণাত্ম ফর্মে ছিল ভারত। খেলা শুরুর ১৪ মিনিটের মাথায় গোল করে সিমরনজিৎ সিং, দ্বিতীয়টা পেনাল্টি স্ট্রোক থেকে রুপিন্দের। এরপর দ্বিতীয় কোয়ার্টার দাপট বেশি ছিল নীল জার্সিধারীদের। কিন্তু ব্যবধান বাড়ানোর গোল তুলে নিতে পারেনি ভারত। তৃতীয় কোয়াটারে ঘুরে দাঁড়ায় স্পেন। গোল করতে না পারলেও একাধিক সার্কেল পেনিট্রেশন এবং পেনাল্টি কর্ণার আদায় করে নেয় তারা। কিন্তু শেষ রক্ষা হল না। চতুর্থ কোয়ার্টারে আক্রমণে ফের ঝাঁঝ বাড়ায় ভারত। প্রথম দিকে বেশ কয়েকটি তা থেকে সফলতা হাসিল করতে ব্যর্থ হয় মেন ইন ব্লু। তবে ৫১ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে গোল করতে ভুল করেননি রূপিন্দর পাল সিং। 

আরও পড়ুন: মাত্র ২৯ মিনিটে প্রতিপক্ষকে হারিয়ে পরের রাউন্ডে উঠলেন সিন্ধু


এই জয়ের ফলে তিন ম্যাচ খেলে ৬ পয়েন্টে গিয়ে পৌঁছল ভারতীয় হকি দল। পুল এ-র দ্বিতীয় স্থানে অবস্থান করছেন মনপ্রীত সিংরা। যদিও গোল পার্থক্যে (-২) অনেকটাই পিছিয়ে রয়েছে মেন ইন ব্লু। তিন ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে এই পুলের প্রথম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। যাদের গোল পার্থক্য ১১। তিন ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আর্জেন্তিনা।

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর