জল্পনার অবসান! রাজ্য মন্ত্রিসভায় একাধিক রদবদল, পর্যটন হারালেন বাবুল

বাবুল সুপ্রিয়, অরূপ রায়। প্রতীকী ছবি

কলকাতা: রাজ্য মন্ত্রিসভার রদবদল নিয়ে জল্পনার অবসান সোমবার। বাবুল সুপ্রিয়র হাতছাড়া হচ্ছে পর্যটন দফতর। পর্যটন দফতর থেকে সরিয়ে বাবুলকে নতুন ও অচিরাচরিত শক্তি দফতরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, পদ বদল হয়েছে অরূপ রায়েরও।

নবান্ন সূত্রে খবর, সোমবার মন্ত্রিসভার একাধিক রদবদল করা হয়েছে। বাবুলদের পদবদল ছাড়াও অরূপ রায় পাচ্ছেন খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের দায়িত্ব। তাঁর হাতছাড়া হচ্ছে সমবায় দফতরটি। সংশ্লিষ্ট দফতরের দায়িত্ব পাচ্ছেন প্রদীপ মজুমদার। দায়িত্ব বাড়তে চলেছে জ্যোতিপ্রিয় মল্লিকের। এতদিন তিনি বনদফতরের মন্ত্রী ছিলেন। জানা গিয়েছে, এ বার তাঁর হাতে যেতে চলেছে শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্বও।

সূত্রের খবর, পর্যটন দফতরের মন্ত্রিত্ব ফিরে পেতে চলেছেন ইন্দ্রনীল সেন। বর্তমানে তিনি তথ্যসংস্কৃতি দফতরের মন্ত্রিত্ব সামলাচ্ছেন তিনি। এ বার তাঁর দায়িত্ব আরও বাড়ছে বলে খবর। এই সমস্ত রদবদলের ব্যাপারে শীঘ্রই সরকারি বিজ্ঞপ্তি জারি হবে বলে জানা গিয়েছে।

ঘটনায় প্রকাশ, সম্প্রতি মুখ্যমন্ত্রীর ঘরের সামনেই ইন্দ্রনীল সেন ও বাবুল সুপ্রিয়র মধ্যে কথা কাটাকাটি শুরু হয়ে গিয়েছিল বলে খবর। বাবুল সরাসরি বলে বসেছিলেন, “তুমি কেন কাজ আটকে রেখেছ?” জবাবে ইন্দ্রনীল সেন না কি জানিয়ে দিয়েছিলেন, “যা বলার দিদিকে গিয়ে বল…”। আর সেদিনই বোঝা গিয়েছিল এই বচসার জল অনেক দূর গড়াতে পারে। এ বার একেবারে পর্যটন থেকে মন্ত্রিত্বই চলে গেল বাবুল সুপ্রিয়র।

Related posts

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার

সোমবার পর্যন্ত চলবে ঝড়বৃষ্টি, তার পর বাড়বে গরম

রাজভবনের সিঁড়ি দিয়ে কাঁদতে কাঁদতে নামছেন অভিযোগকারিণী! পুলিশের হাতে আরেক সিসি ক্যামেরার ফুটেজ