জাঁকিয়ে শীতের মধ্যে আবহাওয়ার ফের বড়সড় ভোলবদলের পূর্বাভাস

কলকাতা: জাঁকিয়ে শীত পড়েছে গোটা রাজ্যে। উত্তর থেকে দক্ষিণ হাঁড় হিম করা ঠাণ্ডায় কাবু। ‌তবে বড়দিনের আগেই শীতের কামড় কিছুটা হলেও কমতে শুরু করবে বলে অনুমান হাওয়া অফিসের।

তীব্র শীতে দাপটে নাজেহাল দক্ষিণবঙ্গের মানুষ। দক্ষিণের বেশ কিছু জেলার তাপমাত্রা এতখানি কমে গিয়েছে তা উত্তরবঙ্গকেও টেক্কা দিচ্ছে। দক্ষিণের অন্যান্য জেলাগুলির মতই পূর্ব বর্ধমান , পশ্চিম বর্ধমান , পুরুলিয়া , বাঁকুড়াসহ পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার পারদ অনেকখানি কম হয়েছে। তাপমাত্রার কিছুটা পরিবর্তন হতে পারে আগামী ২৫ ডিসেম্বরের পর থেকে।

আগামী পাঁচ দিন রাজ্যের আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, এই প্রবণতা বজায় থাকবে আপাতত। প্রথম দু’দিনের পর থেকেই সর্বনিম্ন তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়াতে পারে। ফলে সপ্তাহান্তে শীতের আমেজ অনেকটাই কম মনে হবে।

নিম্নচাপ আর ঘূর্ণিঝড়ের রেশ কাটিয়ে সবে শীতে আমেজ পেতে শুরু করেছিল বঙ্গবাসী। নভেম্বর মাসটা ঠান্ডার মজা না পেলেও ডিসেম্বরে ঠান্ডার আমেজ পেতে শুরু করেছিল বঙ্গবাসী। কিন্তু সেই সুখ বেশিদিন টিকল না। আবার উষ্ণতা বাড়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস। বড়দিনে কলকাতার পারদ পৌঁছতে পারে ১৭ ডিগ্রি সেলসিয়াসে। ১৪-১৫ ডিগ্রিতে পৌঁছতে পারে জেলার তাপমাত্রা।

Related posts

একতরফা ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে ২২৮ রানে বিশাল জয় ভারতের

জল্পনার অবসান! রাজ্য মন্ত্রিসভায় একাধিক রদবদল, পর্যটন হারালেন বাবুল

কলকাতায় আনুষ্ঠানিক ভাবে শুরু হল নীল-সাদা অটোর যাত্রা