বিকল্প কার্ড দেবে রাজ্য, আধার নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মমতার

কলকাতা: আধার কার্ড নিয়ে তৈরি হয়েছে বিভ্রান্তি। অভিযোগ, বেশ কয়েকজনের কাছে আসা চিঠিচে তাঁদের আধার নিষ্ক্রিয়করণের কথা জানানো হয়েছে। এর পরই বড়সড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্ধমান, নদিয়া-সহ নানা জেলায় আধার নিষ্ক্রিয়করণের চিঠি পেয়ে আতঙ্কিত মানুষজন। এই আবহে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আধার সমস্যা আগামীকাল (মঙ্গলবার) থেকে রাজ্যের নতুন পোর্টাল চালু হবে বলে নবান্ন থেকে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, বাতিল হওয়া আধারের পরিবর্তে বিকল্প কার্ড দেবে রাজ্য। যার মাধ্যমে সরকারি যাবতীয় প্রকল্পের সুবিধা পাওয়া যাবে।

পাশাপাশি, আধার কার্ডের নিষ্ক্রিয়করণ প্রসঙ্গে এ বার প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই চিঠি লেখেন তিনি। এ দিনই নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীকে চিঠি লিখবেন। এরপরই এই চিঠি সামনে আসে। সেই চিঠিতে আবেদন করেছেন, ‘‌এই সমস্যা সমাধানে দ্রুত হস্তক্ষেপ করুন।’‌

প্রসঙ্গত, এই আধার কার্ড বাতিল হয়েছে বেশিরভাগই সংখ্যালঘু, মতুয়া, তফসিলি জাতি–উপজাতির নাগরিকদের। এই নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। আধার বাতিল নিয়ে তৃণমূল কংগ্রেস সরাসরি বিজেপির কারসাজি বলে অভিযোগ তুলেছে। আর বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুভেন্দু অধিকারী দাবি, আধার বাতিলের সমস্যা সমাধান দ্রুতই করে দেওয়া হবে।

Related posts

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার