হাইকোর্টের চাকরি বাতিলের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে এসএসসি

কলকাতা: এসএসসি মামলায় সোমবার রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। প্রায় ২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে আদালত। প্রাপ্ত বেতন ১২ শতাংশ সুদ সহ ফেরত দিতে বলেছে বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ। আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছিল রাজ্য। সেই মতোই সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার।

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালতের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন। তাঁর মতে, বিচারালয় আসলে বিজেপির। বিচারপতিদের সে ক্ষেত্রে কোনও দোষ নেই। আসল দোষ হল বিজেপির। আর সে কারণেই তিনি চাকরিহারাদের পরিবারের পাশে থাকবেন। তাঁদের হয়ে হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাবেন।

রায় ঘোষণার দিনই এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারও জানিয়েছিলেন, তাঁরা শীর্ষ আদালতের দ্বারস্থ হবেন। বুধবার এসএসসি-র তরফে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করা হয়েছে।

বুধবার এসএসসির চেয়ারম্যান বলেন, ‘‘সিবিআই তদন্তে পাঁচ হাজার চাকরির ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ ছিল। ১৯ হাজারের বেশি শিক্ষক এবং অশিক্ষক কর্মী রয়েছেন, যাঁরা এই মুহূর্তে চাকরিহারা। রাজ্য সরকারের সঙ্গে আলোচনা সাপেক্ষেই আমরা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করছি।’’

Related posts

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?

উত্তরাখণ্ডে বন পোড়ানোর প্রক্রিয়া অব্যাহত, ১৩৮৬ হেক্টর বনাঞ্চল ক্ষতিগ্রস্ত, মৃত ৫

সন্দেশখালি নিয়ে স্লোগান উঠতেই মেজাজ হারালেন শুভেন্দু! অশালীন শব্দ বিরোধী দলনেতার