সমান চোখে দেখছে না নির্বাচন কমিশন, রাজ্যপালকে চিঠি অভিষেকের

কলকাতা: বিজেপি-র বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সিগুলিকে অপব্যবহারের অভিযোগে সরব তৃণমূল। কিন্তু সেই অভিযোগে কর্ণপাত করছে না নির্বাচন কমিশন। নেওয়া হচ্ছে না কোনো পদক্ষেপ। এহেন অভিযোগ তুলে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠিও দিল রাজ্যের শাসকদল।

মঙ্গলবার পাঁচটি বিষয়কে সামনে রেখে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি দিল তৃণমূল কংগ্রেস। শাসক শিবিরের বক্তব্য, তারা আশা করছে রাজ্যপাল নিরপেক্ষভাবে বাংলার সাংবিধানিক প্রধানের কর্তব্য পালন করবেন। অবাধ ও মুক্ত নির্বাচনের পথ প্রশস্ত করে গণতন্ত্র ও সংবিধানের মর্যাদা রক্ষা করবেন।

চিঠিতে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বিজেপি এবং কেন্দ্রীয় সংস্থাগুলি তৃণমূল নেতাদের লক্ষ্য করার জন্য একটি ষড়যন্ত্র করছে। তৃণমূলের তরফে লেখা হয়েছে, ‘বিজেপি এনআইএ, ইডি, সিবিআই এবং আইটি-এর সঙ্গে আঁতাঁত গড়েছে। আসন্ন নির্বাচনের শুরু থেকেই তা স্পষ্ট। বিভিন্ন দলের বিরোধী নেতাদের বিরুদ্ধে দেশব্যাপী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আমরা দেখেছি।’

অভিষেকের দাবি, রাজ্যপাল যেন কমিশনকে নির্দেশ দেন যে, পশ্চিমবঙ্গ সরকার যাতে জরুরি তহবিল থেকে ঘূর্ণিঝড়ে প্রভাবিত মানুষদের স্বার্থে অর্থ প্রদান করতে পারে। এ ছাড়াও, এনআইএ, ইডি, সিবিআই এবং আয়কর দফতরের ডিরেক্টরকে বদল, এনআইএর এসপি ধনরাম সিংহকে অন্যত্র বদলির দাবিও তুলেছেন অভিষেক। একই সঙ্গে, কেন্দ্রীয় এজেন্সি ভোটের মুখে তৃণমূল নেতা-কর্মীদের বিরুদ্ধে যাতে কোনো পদক্ষেপ করতে না পারে, তা-ও নিশ্চিত করার আবেদন জানিয়েছেন অভিষেক।

একইসঙ্গে তৃণমূলের অভিযোগ, কমিশন সব দলকে সমান চোখে দেখছে না। বেশ কিছু অভিযোগ নিয়ে একাধিকবার কমিশনকে হস্তক্ষেপের অনুরোধ করলেও তারা কোনো পদক্ষেপ করেনি বলে দাবি তৃণমূলের।

Related posts

উত্তরাখণ্ডে বন পোড়ানোর প্রক্রিয়া অব্যাহত, ১৩৮৬ হেক্টর বনাঞ্চল ক্ষতিগ্রস্ত, মৃত ৫

সন্দেশখালি নিয়ে স্লোগান উঠতেই মেজাজ হারালেন শুভেন্দু! অশালীন শব্দ বিরোধী দলনেতার

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের