সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

কলকাতা: আবারও নতুন করে সন্দেশখালি নিয়ে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে। শুক্রবার সন্দেশখালিতে সিবিআই অভিযানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। অভিযোগ, তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করতেই নির্বাচনের দিন সিবিআই-এর এই তল্লাশি। ভোটের মধ্যে এই ধরনের অভিযান ভোটারদের মনে প্রভাব ফেলতে পারে।

দ্বিতীয় দফার ভোটগ্রহণের দিন সন্দেশখালিতে অভিযান চালানোর জন্য সিবিআই-এর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি লিখেছে তৃণমূল। নির্বাচনের সময় তল্লাশির বিষয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে রাজ্যের শাসক দল বলেছে যে এটি নির্বাচনে প্রভাব ফেলতে পারে।

চিঠি দিয়ে কমিশনকে জানানো হয়েছে, ভোট চলাকালীন রাজ্যে বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তল্লাশি করানোর মাধ্যমে বিরোধীদের কণ্ঠরোধ করা হয়েছে। এর বিরুদ্ধে ব্যবস্থা নিক নির্বাচন কমিশন, আর্জি তৃণমূলের।

চিঠিতে বলা হয়েছে, ‘আইনশৃঙ্খলা সম্পূর্ণ রাজ্যের দায়িত্ব, অথচ তল্লাশির বিষয়ে কিছু জানানো হয়নি। সত্যিই অস্ত্র উদ্ধার হয়েছে না কি সিবিআই বা এনএসজি নিজেরাই রেখেছে, তাও স্পষ্ট নয়। প্রধানমন্ত্রী এবং বিজেপি নেতারা সন্দেশখালি ইস্যুতে প্রতিদিন তৃণমূলকে নিশানা করছেন। আরও একবার প্রমাণিত হল, সিবিআই-কে বিজেপি ও কেন্দ্রীয় সরকার অনৈতিক ভাবে ব্যবহার করছে’।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?