আজও বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়, তাপমাত্রা সহনশীল

কলকাতা: মাঝে ঝড়-বৃষ্টি হওয়ার আগে গত কয়েক দিনে ধরে লাগাতার পারদ চড়ছিল। সেই তুলনায় বুধবার আবহাওয়া কিছুটা সহনশীল থাকবে বলেই অনুমান হাওয়া অফিসের। এরই মধ্যে, আজ বৃষ্টির ক্ষীণ সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলায়।

এমনিতে চৈত্র শেষ হওয়ার আগেই গরমে টেকা দায় হয়ে উঠেছে। তাপমাত্রা জ্বালা ধরাতে শুরু করেছে ইতিমধ্যেই। তবে মাঝে বৃষ্টি হওয়াতে তাপমাত্রা স্বস্তিজনক জায়গায় পৌঁছে গিয়েছে। আজ আবহাওয়া মোটের উপর সহনশীল থাকবে। তবে দুপুরের দিকে বাড়তে পারে গরমজনিত অস্বস্তি। ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, বুধবার দক্ষিণবঙ্গে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে।

ও দিকে, এ দিন উত্তরবঙ্গের ছ’টি জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণ দিনাজপুর এবং মালদার আবহাওয়া শুষ্ক থাকবে।

মৌসম ভবনের জানিয়েছে, মধ্য মহারাষ্ট্রের মধ্যভাগে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সেইসঙ্গে একটি অক্ষরেখাও বিস্তৃত আছে। তার ফলে আগামী রবিবার (১৪ এপ্রিল) পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বা মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেইসঙ্গে কোনো কোনো জায়গায় ঝোড়ো হাওয়া বইবে।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?