জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস, স্বমহিমায় ফিরছে পারদ

কলকাতা: আবারও মঞ্চে অবতীর্ণ হচ্ছে চাঁদিফাটা গরম। কয়েক দিন বৃষ্টির কারণে তাপমাত্রার পারদ কিছুটা থিতু হয়েছিল। তবে, কোথাও কোথাও ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকলেও শনিবার থেকে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়ার সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিসের পূর্বাভাস, পশ্চিমের জেলাগুলিতে ৪ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। যদিও এখনও তাপপ্রবাহের কোনো পূর্বাভাস দেওয়া হয়নি। এ দিন বেশিরভাগ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। শুধু পশ্চিমের জেলাগুলিতে আজ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হলেও হতে পারে বলে অনুমান। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। পূর্ব মেদিনীপুর বৃষ্টির ক্ষীণ সম্ভাবনা রয়েছে।

এর পর, রবিবারও বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই দক্ষিণবঙ্গে। শুধুমাত্র পশ্চিমের জেলাগুলিতে সামান্য বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম এই চার জেলায়। স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। গরম হওয়া আরও বাড়বে। 

ও দিকে, উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। ওই তিনটি জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় উঠবে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বৃষ্টি হবে না। শুষ্ক থাকবে আবহাওয়া।

Related posts

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়