নাচ, গান ও গল্পের বুননে নতুন ভাবনার নাটক ‘অভিসারের অভিশাপ’

সাধনা দাস বসু : SMPAI ক্রিয়েটিভ ব্যালে ট্রুপের প্রযোজনায় মঞ্চস্থ হল ‘অভিসারের অভিশাপ’। অভিনেতা সম্রাট মুখার্জির পরিচালনায় মঙ্গলবার জ্ঞানমঞ্চে পরিবেশিত হয় নাচ, গান ও গল্পের বুননে নতুন ভাবনার এই নাটক।

‘অভিসারের অভিশাপ’ নাটকের গল্প লিখেছেন সম্রাট মুখার্জি নিজেই। নাটকে ভৌতিক রহস্য রোমাঞ্চের মোড়কে তুলে ধরা হয়েছে সমসাময়িক সামাজিক বিষয়ও।

[অভিনেতা ও পরিচালক সম্রাট মুখার্জি]

SMPAI-এর শিক্ষার্থীদের নিয়ে মঞ্চস্থ এই নাটকের মধ্য দিয়ে সম্রাট দেখিয়ে দিয়েছেন নতুন ছেলে-মেয়েদের দিয়ে কী ভাবে বাণিজ্যিক নাটক করা যায়। একবারের জন্যও মনে হয়নি কলাকুশলীরা এই প্রথম মঞ্চে অভিনয় করছেন।

মঞ্চপরিকল্পনা , আলো , আবহ সঙ্গীত , পোশাক পরিকল্পনা যথাযথ। নাটক চলাকালীন মুহুর্মুহু করতালিই প্রমাণ করে ‘অভিসারের অভিশাপ’ দর্শকদের মনে দাগ কেটেছে।

[নাচ, গান ও গল্পের বুননে নতুন ভাবনা]

অভিনেতা ও পরিচালক সম্রাট বলেন, “সাধরণ নাটকের থেকে আমাদের এই নাটক একটু আলাদা। কারণ, নাচ-গানকে একই সঙ্গে ন্যারেটিভের মধ্যে ঢোকানো হয়। যেহেতু আমাদের প্রতিষ্ঠানে নাচ, গান, অভিনয়, মডেলিংয় সব কিছুই শেখানো হয়, তাই নাটক উপস্থানের সময় আমরা সমস্ত উপকরণকেই অন্তর্ভুক্ত করছি। সবমিলিয়ে একটা সিনেম্যাটিক এক্সপেরিয়েন্স পান দর্শক”।

Related posts

‘তারক মেহতা কা উল্টা চশমা’র অভিনেতা ‘সোধী’ নিখোঁজ, দায়ের অপহরণের মামলা

মুক্তি পাচ্ছে অজয় দেবগনের ‘ময়দান’, দেখা যাবে একাধিক বাঙালি অভিনেতাকে

তারকাখচিত হোলি উদ্‌যাপন! কিংস এন্টারটেইনমেন্টের জমজমাট ‘কিংসমেনিয়া হোলি উৎসব ২০২৪’