স্বয়ং মমতা সিনেমা দেখুন, কলকাতায় মুক্তি পাক ‘বাঘিনি’, ইচ্ছে পর্দার ‘বাঘিনি’র

কলকাতা : বাংলার অগ্নিকন্যা সকাশে ‘বাঘিনী’। রিয়েল বাঘিনী নয়, রিল লাইফ বাঘিনী। সদ্য মুক্তিপ্রাপ্ত ‘বাঘিনি’ সিনেমাটি যাতে কলকাতার সিনেমা হলগুলিতে দেখানোর ব্যবস্থা করা হয় সেই দাবিতে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির সামনে হাজির হয়েছিলেন ছবির ইন্দিরা মুখোপাধ্যায় ওরফে অভিনেত্রী রুমা চক্রবর্তী। পোস্টার-ব্যানার হাতে মমতার বাড়ির সামনে হাজির ছিলেন সিনেমার কলাকুশলীরা।

এই ছবির ছত্রে ছত্রে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদল। দক্ষিণ কলকাতার এক সাধারণ মেয়ে ইন্দিরা মুখোপাধ্যায়, কী ভাবে রাজনৈতিক লড়াইয়ের মধ্য দিয়ে ক্ষমতার শীর্ষে উঠছেন, সদ্য মুক্তিপ্রাপ্ত ‘বাঘিনি’র উপজীব্যই তাই। কোথাও নাম না করেই মমতার রাজনৈতিক জীবনের শুরু থেকে মুখ্যমন্ত্রী হয়ে ওঠা পর্যন্ত ঘটনা প্রবাহ এই সিনেমায় তুলে ধরা হয়েছে। সেখানে রয়েছে সিঙ্গুর, নন্দীগ্রাম আন্দোলন কিংবা মহাকরণে মমতার আক্রান্ত হওয়ার ঘটনাও।

সেলুলয়েডে ‘বাঘিনি’র চরিত্রে অভিনয় করেছেন রুমা চক্রবর্তী। এর আগে যাত্রার দর্শকেরাও রুমাকে পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রেই। 

২০১৯ সালে লোকসভা ভোটের আগেই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। তখন নির্বাচন কমিশনের নির্দেশে এই ছবির মুক্তি স্থগিত হয়ে যায়। অবশেষে ২৫ ডিসেম্বর রাজ্যের প্রায় চল্লিশটি হলে মুক্তি পেয়েছে ‘বাঘিনি’। 

তবে কলকাতার কোনও সিনেমা হলেই ছবিটি মুক্তি পায়নি। শহরতলির হলগুলিতেই কেবলমাত্র প্রদর্শিত হচ্ছে ‘বাঘিনী। প্রযোজক পিংকি পালের দাবি, রাজনৈতিক ঈর্ষার কারণেই কলকাতার কোনও হল পাননি তাঁরা।

এ বিষয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইছেন তাঁরা। আর রুমা চক্রবর্তীর ইচ্ছে, মমতা নিজে একবার সিনেমাটা দেখুন। অভিনেত্রীর কথায়, ‘‘মুখ্যমন্ত্রী স্বয়ং এই ছবি দেখলে তবেই আমার এই চরিত্রে অভিনয় করা সার্থক হবে।’’

Related posts

‘গানের ভিতর দিয়ে’ তৃতীয় বর্ষের প্রতিযোগিতা

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

‘তারক মেহতা কা উল্টা চশমা’র অভিনেতা ‘সোধী’ নিখোঁজ, দায়ের অপহরণের মামলা