হাসপাতালে লড়াই শেষ, প্রয়াত অভিনেতা পার্থসারথি দেব

কলকাতা: প্রয়াত অভিনেতা পার্থসারথি দেব। হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা। গত কয়েক দিন অসুস্থতায় ভুগছিলেন। শুক্রবার (২২ মার্চ, ২০২৪) রাত ১১.৫০টা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৬৮ বছর। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ টলিউড।

জানা গিয়েছে, গত ৯ ফেব্রুয়ারি হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতাকে। একমাসেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। দীর্ঘ দিন সিওপিডির সমস্যায় ভুগছিলেন পার্থসারথি। ফুসফুসে সংক্রমণ ছিল। তাঁর নিউমোনিয়াও ধরা পড়েছিল। বুকে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল। শুক্রবার রাতে হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেছেন পার্থসারথি।

দীর্ঘ ৪০ বছর ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন পার্থসারথি। ‘কাকাবাবু হেরে গেলেন’, ‘লাঠি’, ‘প্রেম আমার’, ‘বগলা মামা যুগ যুগ জিও’ এবং ‘রক্তবীজ’-সহ একাধিক জনপ্রিয় বাংলা ছবির পাশাপাশি ছোটোপর্দাতেও সুনামের সঙ্গে অভিনয় করেছেন তিনি। এ ছাড়াও আর্টিস্ট ফোরামের সহ-সভাপতি পদেও নিযুক্ত ছিলেন।

অভিনেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ‘পশ্চিমবঙ্গ মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম’-এর তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার দুপুর ১২টায় টেকনিশিয়ান স্টুডিয়োতে পার্থসারথির দেহ নিয়ে যাওয়া হবে। অভিনেতার সহকর্মী, ভক্ত, প্রিয়জনেরা চাইলে সেখানে গিয়ে মাল্যদান এবং শ্রদ্ধাজ্ঞাপন করতে পারবেন।

উল্লেখ্য, ২০২১ সালে কোভিডে আক্রান্ত হয়েছিলেন অভিনেতা। সেসময় ফুসফুসটা আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল বলে জানান চিকিৎসকেরা। তবে সেবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন, কিন্তু এবার আর হল না!

Related posts

‘গানের ভিতর দিয়ে’ তৃতীয় বর্ষের প্রতিযোগিতা

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

‘তারক মেহতা কা উল্টা চশমা’র অভিনেতা ‘সোধী’ নিখোঁজ, দায়ের অপহরণের মামলা