অটোচালক থেকে কমেডিয়ান কিং, চলে গেলে রাজু শ্রীবাস্তব

একটা সময়ে মুম্বইয়ের রাস্তায় অটো পর্যন্ত চালিয়েছেন তিনি। পায়ের তলায় মাটি খুঁজে পেতে জন্য প্রচুর স্ট্রাগলও করতে হয়েছিল রাজু শ্রীবাস্তবকে। অনেক কাঠখড় পোড়ানোর পর তেজাব ছবির একটি ছোট্ট চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন রাজু। কিন্তু ভালো কোনো কাজ পাননি। ২০০৫ সালে ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’-এ অংশ নিয়ে জীবন বদলে যায় শিল্পীর।

গত ১০ আগস্ট দিল্লির এক জিমে ট্রেডমিলে হাঁটতে হাঁটতে হার্ট অ্যাটাক হয়। তড়িঘড়ি তাঁকে দিল্লির এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক ভাবে সিপিআর দিয়ে তাঁকে সুস্থ করা হয়। কিন্তু রাতের মধ্যে শারীরিক অবস্থার অবনতি হয়। দেওয়া হয় ভেন্টিলেশনে।

হাত পা নাড়িয়ে ইশারা করতে পারছিলেন। শারীরিক অবস্থারও উন্নতিও হচ্ছিল। কিন্তু এরই মধ্যে ফের ধুম জ্বরে কাবু হওয়ায় ভেন্টিলেশনে নেওয়া হয় আবার। শেষরক্ষা আর হল না। থেমে গেল ৪১ দিনের লড়াই। বুধবার প্রয়াত হলে বলিউডের জনপ্রিয় কমিডিয়ান। ছোটোপর্দায় হাসির ফোয়ারায় মঞ্চ মাতাতে তাঁকে আর দেখতে পাবেন না দর্শক।

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর দিল্লির এমসে চিকিৎসাধীন ছিলেন তিনি। বুধবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়। শিল্পীর বয়স হয়েছিল ৫৮ বছর।

Related posts

‘গানের ভিতর দিয়ে’ তৃতীয় বর্ষের প্রতিযোগিতা

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

‘তারক মেহতা কা উল্টা চশমা’র অভিনেতা ‘সোধী’ নিখোঁজ, দায়ের অপহরণের মামলা