অভিনেতা দেব কি আবার প্রার্থী হচ্ছেন ঘাটালে?

কলকাতা: শনিবার বিকেলে ক্যামাক স্ট্রিটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক। সেখান থেকে বেরিয়ে সোজা কালীঘাটে গেলেন দলের তারকা সাংসদ দেব দেখা করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এর পর কার্যত নিশ্চিত করে দিয়ে জানালেন, আসন্ন লোকসভা নির্বাচনেও প্রার্থী হচ্ছেন তিনি।

দেবের রাজনৈতিক সন্ন্যাস নিয়ে কয়েক দিন ধরেই চলছিল জোর জল্পনা। বিজেপি নেতা তথা বর্ষীয়ান অভিনেতা মিঠুন চক্রবর্তীকে হাসপাতাল থেকে দেখে বেরিয়ে এ বিষয়ে মুখ খুললেন। হাসপাতালের সামনে দাঁড়িয়ে দেব বলেন, ‘‘আমি চাইলেও যে, আমি বেরিয়ে যাব বা দাঁড়াব না, সেটা হবে না। দিদির মতামত খুব গুরুত্বপূর্ণ। আজকের জন্য একটাই লাইন, আমি রাজনীতি ছাড়লেও রাজনীতি আমায় ছাড়বে না।’’

উল্লেখ্য, নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত তিনটি প্রশাসনিক পদ— ঘাটাল কলেজ, ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতি এবং বীরসিংহ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন তৃণমূলের সাংসদ-অভিনেতা। তার পর সমাজমাধ্যমে একটি পোস্টে দেব লেখেন, ‘‘সংসদে আমার শেষ দিন।” তার পর থেকেই দেবের রাজনীতি থেকে সরে দাঁড়ানোর জল্পনা শুরু হয়েছিল।

যদিও দেবকে নিয়ে দলের তরফে এখনও কোনো সরকারি ভাবে সিদ্ধান্ত জানানো হয়নি। দেব দলের গুরুত্বপূর্ণ সংসদ এবং তাঁর ব্যাপারে দলের শীর্ষ নেতৃত্ব যা সিদ্ধান্ত নেওয়ার নেবেন বলে জানিয়ে দেন দলের মুখপাত্র কুণাল ঘোষ। তবে, মিঠুনকে দেখে বেরিয়ে এসে তাঁর বক্তব্যে তিনি যে ঘাটাল থেকেই আবার তৃণমূল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন, তা কার্যত স্পষ্ট হয়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

Related posts

‘গানের ভিতর দিয়ে’ তৃতীয় বর্ষের প্রতিযোগিতা

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

‘তারক মেহতা কা উল্টা চশমা’র অভিনেতা ‘সোধী’ নিখোঁজ, দায়ের অপহরণের মামলা