কৃষক আন্দোলন নিয়ে রিহানা, গ্রেটা থুনবার্গের টুইট নিয়ে নজিরবিহীন প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের

ওয়েবডেস্ক : কৃষি আইন নিয়ে বাতিলের দাবিতে রিহানা, গ্রেটা থুনবার্গ সহ অন্যান্য সেলিব্রিটিদের টুইট নিয়ে বিবৃতি দিল কেন্দ্র। যা কার্যত নজিরবিহীন বলে মনে করছে রাজনৈতিক মহল।

কৃষক আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়েছেন একাধিক আন্তর্জাতিক সেলিব্রিটি। তা নিয়ে জোরালো প্রতিক্রিয়া জানিয়েছে কেন্দ্র। বিবৃতি বলা হয়েছে, ‘‘ সংবেদনশীল সোশ্যাল মিডিয়ার এই হ্যাশট্যাগ এবং মন্তব্য প্ররোচনা” সৃষ্টি করছে এবং ভারতের শুধুমাত্র কয়েকটি অংশেই “কৃষকদের একটি অতি ক্ষুদ্র অংশ” এই বিক্ষোভে অংশ নিয়েছে।

ভারতের বিদেশমন্ত্রকের দেওয়া এই বিবৃতিতে আরও বলা হয়েছে, “আমরা জোর দিয়ে বলতে চাই যে এই বিক্ষোভগুলি অবশ্যই ভারতের গণতান্ত্রিক নীতি ও রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট। সরকার বরাবরই সংশ্লিষ্ট কৃষক গোষ্ঠীর সঙ্গে আলোচনা করে এই অচলাবস্থা সমাধানের চেষ্টা করছে”।

বিবৃতিতে আরও বলা হয়েছে, “এ জাতীয় বিষয়ে তাড়াহুড়ো করে মন্তব্য করার আগে আমরা অনুরোধ করব যে, যাবতীয় তথ্যগুলি সুনির্দিষ্ট ভাবে জেনে নেওয়া উচিত। হাতে থাকা বিষয়গুলির যথাযথ বুঝে নেওয়া উচিত। সংবেদনশীল সোশ্যাল মিডিয়া হ্যাশট্যাগ এবং মন্তব্যেগুলি এক প্রকারের প্ররোচনা। বিশেষত সেলিব্রিটি এবং অন্যরা যখন পুরোটা না জেনেই এটাকে সমর্থন করেন, তা যেমন সঠিক নয়, তেমনই তাঁরা দায়বদ্ধও নন”।

বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব ওই বিবৃতি টুইটারে পোস্ট করে হ্যাজট্যাগে লেখা হয়েছে #IndiaTogether এবং #IndiaAgainstPropaganda।

Related posts

তাপপ্রবাহ বন্ধ হবে, স্বস্তির পূর্বাভাস হাওয়া অফিসের

বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ, কী ভাবে দেখবেন

ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে উদ্ধার মধ্যবয়সি মহিলার দেহ, এলাকায় চাঞ্চল্য