পুজোর সময় বাড়ি ফিরে যান, আন্দোলন প্রত্যাহারের আর্জি শিক্ষামন্ত্রীর

কলকাতা: যে সব ক্ষেত্রে ব্যতিক্রমী নিয়োগ করা হয়েছে, তা বাতিল করে যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়া হবে। এই মর্মে তরফে কলকাতা হাইকোর্টে হলফনামা জমা করবে স্কুল সার্ভিস কমিশন। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে এ কথা জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

এ দিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে আন্দোলনকারীদের উদ্দেশে মন্ত্রীর আর্জি, “সরকারের ওপর আস্থা রেখে আন্দোলন প্রত্যাহার করে নিন। রাজ্য আপনাদের নিয়োগের প্রক্রিয়া শুরু করতে চায়। মুখ্যমন্ত্রীর সদিচ্ছার উপর ভরসা রাখুন। পুজোর সময় বাড়ি ফিরে যান। পরিবারের সঙ্গে সময় কাটান”। যদিও সুপারিশ না পেলে উঠতে নারাজ আন্দোলনকারীরা।

সাড়ে পাঁচশো দিনেরও বেশি দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন যোগ্য চাকরিপ্রার্থীরা। একাধিক মামলা হয়েছে হাইকোর্টে। পুজোর আগে প্রায় দেড় হাজার নিয়োগের নির্দেশ দিয়েছে আদালত। নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই-ইডি তদন্তও। তারপরেও আন্দোলনের পথ থেকে সরছেন না যোগ্য চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি-দাওয়া পূরণে মানবিক ভূমিকা পালন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নিয়োগের আশ্বাস দিয়েছেন তিনি।

ব্রাত্য এ দিন আরও বলেন, “আদালতের মতো সরকারও চায় দ্রুত সব জটিলতা কাটিয়ে নিষ্পত্তি হোক”। সে কারণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নতুন পদ তৈরি করতে চেয়েছে বলেও উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: সকালে ঝলমলে, বেলা গড়াতেই মুখভার আকাশের, আবারও বৃষ্টি!

Related posts

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার