প্রথম পাতা খবর উৎকর্ষ বাংলা প্রকল্পে নিয়োগপত্র পেলেন ১১ হাজার, বিপুল কর্মসংস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর

উৎকর্ষ বাংলা প্রকল্পে নিয়োগপত্র পেলেন ১১ হাজার, বিপুল কর্মসংস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর

50 views
A+A-
Reset

কলকাতা: সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠান থেকে ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্পে সফল ভাবে উত্তীর্ণ ১১ হাজার জনকে নিয়োগপত্র তুলে দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আজ ১১ হাজার নিয়োগপত্র দেওয়া হচ্ছে। প্রায় ৩০ হাজারের বেশি ছেলেমেয়ের হাতে এই নিয়োগপত্র তুলে দেওয়া হবে”।

রাজ্যের কারিগরি শিক্ষা প্রশিক্ষণ বিভাগের উদ্যোগে নিয়োগপত্র তুলে দেওয়ার অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, “বাংলা সাংস্কৃতিক পর্যটনের গন্তব্য, আন্তর্জাতিক পুরস্কারে সম্মানিত রাজ্য। আগামী ২৩ মার্চ বার্লিনে দেওয়া হবে পুরস্কার। সম্ভব হলে আমি নিজে পুরস্কার নিতে যাব। কন্যাশ্রী ইতিমধ্যেই রাষ্ট্রপুঞ্জে সম্মানিত। বাংলায় ৪৫ হাজার মেয়ে চাকরি পেয়েছে। উৎকর্ষ বাংলা সত্যিই আজ উৎকর্ষতার পরিচয় দিয়েছে।”

তিনি বলেন, “আজ থেকে আরও নিয়োগপত্র যাচ্ছে। উৎকর্ষ বাংলার লোগো দেওয়া নিয়োগপত্র যাচ্ছে। আজ ১১ হাজার নিয়োগপত্র দেওয়া হচ্ছে। ১৫ তারিখ খড়গপুরে আরও ৭ হাজার নিয়োগপত্র দেওয়া হবে। একইসঙ্গে মুর্শিদাবাদ, মালদহ, বীরভূম, বর্ধমান, দুর্গাপুর, শিলিগুড়িতেও এই রকম অনুষ্ঠান করা হবে। সব মিলিয়ে ৩০৭৬২ জনের হাতে এই নিয়োগপত্র তুলে দেওয়া হবে”।

কর্মসংস্থানই যে এখন রাজ্যের অন্যতম লক্ষ্য, সে কথা আরেক বার স্মরণ করিয়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “এখন টার্গেট কর্মসংস্থান। বাংলা সবসময় শিল্পবান্ধব। শিল্প হলেই তরুণ প্রজন্ম এগোবে। দেশে যখন ৪৫ শতাংশ কর্মসংস্থানের হার কমেছে। তখন এ রাজ্যে ৪০ শতাংশ বেড়েছে। এই স্কিলের আওতায় কয়েক লক্ষ ছেলেমেয়ের চাকরির জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। ৪০ শতাংশ দারিদ্রতাও দূরীকরণ হয়েছে বাংলায়”।

এ দিনের অনুষ্ঠান থেকে রাজ্যে বিপুল সংখ্যক কর্মসংস্থানের সম্ভাবনা নিয়ে জোরালো বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “৩৪ বছরে রাজ্যে শিল্প তছনছ করা হয়েছিল, সেই শিল্প আজ জাগছে। আমরা সব সময় শিল্প বান্ধব। ২০০টি-র বেশি ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি হচ্ছে। শুধুমাত্র ক্ষুদ্র শিল্পেই ১ কোটি ৩৬ লক্ষ কাজ করছেন। রাজ্যের বাইরে যাওয়ার দরকার নেই। চাকরি আপনার দরজায় এসে আপনাকে ডাকবে”।

আরও পড়ুন: নিম্নচাপের ভ্রুকুটি! পুজোর আনন্দ মাটি হবে না তো?

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.