প্রথম পাতা খবর অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় ২৪ ঘণ্টার ভারত বন‍ধের ডাক, পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্যে জারি সতর্কতা

অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় ২৪ ঘণ্টার ভারত বন‍ধের ডাক, পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্যে জারি সতর্কতা

103 views
A+A-
Reset

’অগ্নিপথ’ বিরোধিতায় আজ ২৪ ঘণ্টার ভারত বন‍ধের ডাক একাধিক সংগঠন। দেশ জুড়ে ফের অশান্তির আঁচ ছড়িয়ে পড়তে পারে। এই পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে বিভিন্ন রাজ্য৷ সেকারণে আগে থেকেই সতর্ক অধিকাংশ রাজ্য। পশ্চিমবঙ্গ সরকার ভারত বনধের অশান্তি ছড়াতে পারে আশঙ্কা করে আগেই রাজ্য পুলিসকে সতর্ক করেছে। বামদলগুলি-সহ একাধিক গণসংগঠনের ডাকা ২৪ ঘণ্টার ভারত বন্‌ধে রাজ্যকে সচল রাখার নির্দেশিকা জারি করল নবান্ন।

বিহারে ইতিমধ্যেই জারি করা হয়েছে সতর্কতা। শুধুমাত্র বিহারের উপর দিয়ে যাতায়াতকারী ৩৫০টি ট্রেন বাতিল করতে হয়েছে৷ বিহারে বিজেপি-র পার্টি অফিসগুলির নিরাপত্তাও আঁটোসাঁটো করা হয়েছে৷ বিহারের অন্তত কুড়িটি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে৷ আজ ভারত বনধের উপলক্ষ্যে বিহারে সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ ভাবে সতর্ক নীতীশ সরকার। আগে থেকেই স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। বিহারের পাশের রাজ্য ঝাড়খণ্ডেও ভারত বনধের কারণে অশান্তি ছড়াতে পারে এই আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে সব স্কুল কলেজ।

অন্যদিকে, রাজস্থানের জয়পুর এবং নয়ডার জারি করা হয়েছে ১৪৪ ধারা। গত কয়েকদিনে রাজস্থানের জয়পুরে তুমুল অশান্তি ছড়িয়েছিল অগ্নিপথ আন্দোলনের কারণে সেকারণে আরও বেশি করে সতর্ক রয়েছে গেহলট সরকার। নয়ডাতেও সতর্ক করা হয়েছে। কারণ নয়ডাতে একাধিক সরকারি বেসরকারি অফিস রয়েছে। সেখানে সতর্ক থাকার কথা বলা হয়েছে পুলিশ প্রশাসনকে।

কেরল সরকারও জানিয়েছে, সরকারি ও বেসরকারি সম্পত্তিকে রক্ষা করতে গোটা পুলিশবাহিনীকে নামানো হয়েছে৷ ঝাড়খণ্ডেও অগ্নিপথের প্রতিবাদে বনধের কথা মাথায় রেখে সমস্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার৷ অন্যদিকে, ঝাড়খণ্ডে নবম এবং একাদশ শ্রেণির যে পরীক্ষা চলছিল, তাও পিছিয়ে দেওয়া হয়েছে৷
দিল্লির গৌতম বুদ্ধ নগরের কাছেও বড় কোনও জমায়েতের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ৷ সাধারণ মানুষকে আইন ভঙ্গ না করার পরামর্শ দেওয়া হয়েছে৷

আরও পড়ুন :

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.