‘কয়লা পাচারের আসামীকে ফোনে আশ্বাস শুভেন্দুর’, বিস্ফোরক অভিযোগ অভিষেকের

কলকাতা: কয়লা পাচারকাণ্ডে ইডি-র দীর্ঘ সাত ঘণ্টার জিজ্ঞাসাবাদের শেষে বেরিয়ে বিস্ফোরক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কয়লাপাচার মামলায় ‘ফেরার’ আসামীর সঙ্গে আট মাস আগে ফোনে কথা বলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই কথাবার্তার অডিও ক্লিপ শুনেছেন, আদালত চাইলে জমাও দিতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

শুক্রবার সকাল থেকে ইডির দীর্ঘ জেরার মুখোমুখি হন অভিষেক। জেরা শেষে বেরিয়ে তিনি বলেন, “আমি তিনবার গেছি, ৩০ বার ডাকলে যাব। আমি মাথা নত করার ছেলে নই। আমায় ইডি সিবিআই দেখিয়ে ভয় দেখিয়ে লাভ নেই। আমি মেরুদণ্ড বিকিয়ে দিই না। মাথা নত করতে হলে সাধারণ মানুষের কাছে করব। দিল্লিতে বসে থাকা জল্লাদদের কাছে করব না। আগে পলিটিক্যালি লড়ুন, নির্বাচনে লড়ুন। কত বড় ক্ষমতা আমি দেখব”।

একই সঙ্গে তিনি বলেন, “গোরুপাচার, কয়লা পাচারে ফেরার প্রধান অভিযুক্তর সঙ্গে শুভেন্দু অধিকারীর ফোনে কথা হয়েছে। আট মাস আগে শুভেন্দুর সঙ্গে কথা হয়েছে দ্বীপ রাষ্ট্রে থাকা ফেরার অভিযুক্তর। সেই কথাবার্তার অডিও ক্লিপ আমি শুনেছি। যেখানে শুভেন্দু বলেছেন তোমার কেস আমি দেখে নেব”।

তাঁর কথায়, “আমি এই কথাটা জোর দিয়ে বলছি। যদি এতে শুভেন্দু অধিকারীর মানহানি হয়, তা হলে তিনি আমার বিরুদ্ধে মামলা করতে পারেন। আমি আদালতে ওই ফোনের অডিও ক্লিপিং জমা দিয়ে দেব”।

প্রসঙ্গত, নাম না করলেও অভিষেকের কথায় স্পষ্ট যে, তিনি কয়লাপাচার মামলায় ‘ফেরার’ বিনয় মিশ্রের কথা বলেছেন। বিনয় এখনও পলাতক। তবে তাঁর সঙ্গে ফোনালাপের বিষয়টিকে ‘অপ্রাসঙ্গিক’ বলে আখ্যা দিয়েছেন শুভেন্দু।

আরও পড়ুন: সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নয়! ইডি-র জেরার মধ্যেই স্বস্তি সুপ্রিম কোর্টে

Related posts

‘প্রধানমন্ত্রী মোদী মিথ্যা বলছেন, প্রতিটা ভোটে হিন্দু-মুসলমান করে বিজেপি’, তোপ প্রিয়ঙ্কা গান্ধীর

প্রমাণ ছাড়াই ‘চুরি’র অভিযোগ, এ বার মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা