ধর্নায় অনড় অভিষেক, বকেয়া ইস্যুতে প্রধানমন্ত্রীর দফতরে যেতে পারেন রাজ্যপাল

কলকাতা: যত দিন না রাজ্যপাল কলকাতায় ফিরছেন এবং তাঁদের প্রতিনিধিদলের কথা শুনছেন, তিনি রাজভবনের সামনে থেকে ধর্না তুলবেন না বলে একাধিক বার জানিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে, তিন দিন কেটে গেলেও রাজ্যপাল যে কবে ফিরবেন, তা এখনও স্পষ্ট নয়। এরই মধ্যে সূত্রের খবর, রাজ্যের বকেয়া ইস্যুতে প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে কথা বলতে পারেন রাজ্যপাল।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, একশো দিনের কাজের টাকার বঞ্চনা-সহ যে অভিযোগ তৃণমূল রাজ্যপালের কাছে রেখেছে সেই অভিযোগ কেন্দ্রের সর্বোচ্চ স্তর পর্যন্ত নিয়ে যাবেন রাজ্যপাল। রাজভবন সূত্রে এমনটাই জানা গিয়েছে। প্রধানমন্ত্রীর দফতরে এই বিষয়টি জানাতে চলেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পাশাপাশি কেন্দ্রীয় কৃষি মন্ত্রকেও বিষয়টি জানাবেন তিনি। প্রয়োজনে কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রী সঙ্গেও ফোনে কথা বলবেন রাজ্যপাল। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও কথা বলতে পারেন।

এ দিকে, রাজ্যপালের প্রস্তাব মতো শনিবার দার্জিলিঙের রাজভবনে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তৃণমূলের তিন প্রতিনিধি। রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী প্রদীপ মজুমদার এবং দুই সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও মহুয়া মৈত্র। বোসের সঙ্গে দেখা করে বেরিয়ে সাংবাদিকদের কল্যাণ জানান, রাজ্যপাল তাঁদের বলেছেন, খুব তাড়াতাড়ি তিনি কলকাতায় ফিরবেন। তবে নির্দিষ্ট করে কোনও তারিখের কথা কল্যাণদের তিনি জানাননি।

গত বৃহস্পতিবার থেকে কলকাতায় রাজভবনের সামনে ধর্না চালাচ্ছেন অভিষেক। তিনি আগেই জানিয়ে দিয়েছেন, রাজ্যপাল যত ক্ষণ না কলকাতায় ফিরে তৃণমূলের মূল প্রতিনিধি দলের সঙ্গে দেখা করছেন, তত ক্ষণ ধর্না চলবে। অভিষেক এ-ও বলেছিলেন, রাজ্যপাল যদি পুজোতেও না-ফেরেন, তা হলে উৎসবের দিনগুলিতেও তিনি রাস্তাতেই থাকবেন।

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২