আজ সিবিআইয়ের মুখোমুখি অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা: নিয়োগ দুর্নীতির মামলায় শনিবার সিবিআইয়ের মুখোমুখি হতে চলেছেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। এ দিন নিজাম প্যালেসে সকাল ১১টায় হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

অভিষেককে সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে বলে বৃহস্পতিবারই নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিন্হা। জানা গিয়েছে, নিয়োগকাণ্ডে ধৃত কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেককে তলব করেছে সিবিআই। বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছিলেন, কুন্তল ঘোষ এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার ক্ষেত্রে কেন্দ্রীয় এজেন্সির কোনো বাধা নেই৷

এই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের কাছে আবেদন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষ। যদিও জরুরি শুনানির আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। ওই মামলার সূত্রেই অভিষেককে ডেকে পাঠানো হয়েছে বলে খবর। পাশাপাশি লিখিত নির্দেশনামায় তিনি এও বলেন যে, আবেদনকারীরা সর্বশক্তি দিয়ে তদন্তের বিরোধিতা করছেন। পুলিশও অভিযুক্তদের সাহায্য় করেছে।

সিবিআই নোটিস পাওয়ার পরই হাজিরা দিতে ‘নবজোয়ার’ কর্মসূচি স্থগিত রেখে কলকাতা ফিরেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এ দিন বাঁকুড়ার সোনামুখীতে তাঁর সভা। সোমবার, ২২ মে সেই জায়গা থেকেই আবার জনসংযোগ যাত্রা শুরু করবেন তিনি। সমাজমাধ্যমে সে কথা জানিয়ে দিয়েছেন তৃণমূলের সাংসদ।

Related posts

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়