প্রাথমিকে ৩২ হাজার চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ

কলকাতা: প্রাথমিকে ৩২ হাজার চাকরি বাতিলে স্থগিতাদেশ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চের। শুক্রবার অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে বেঞ্চ। পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত বজায় থাকবে স্থগিতাদেশ।

২০১৬ সালে প্রাথমিকে নিয়োগ দেওয়া হয়েছিল ৪২ হাজার ৫০০ জনকে। এর মধ্যে প্রশিক্ষণহীন ৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গত সপ্তাহে এই নির্দেশ দেন তিনি। যদিও পরবর্তীতে এই নির্দেশ সংশোধন করা হয়। সেখানে জানা যায়, সংখ্যাটা প্রায় ৩২ হাজার।

বিচারপতি গঙ্গোপাধ্যায় এ সংক্রান্ত যে নির্দেশ দিয়েছিলেন, শুক্রবার তাতে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চ।

ডিভিশন বেঞ্চ এদিন জানিয়েছে, সঙ্গতভাবেই মামলাকারীদের আবেদন খতিয়ে দেখেছিল সিঙ্গল বেঞ্চ। সেই সঙ্গে ডিভিশন বেঞ্চও মামলাকারীদের ওই আবেদন গ্রহণযোগ্য বলে মনে করছে। দুর্নীতির যে অভিযোগ উঠেছে, তাও তারা খতিয়ে দেখতে চায়। তাই এই মামলার শুনানি চলবে বলে জানিয়ে দিয়েছে ডিভিশন বেঞ্চ।

Related posts

তাপপ্রবাহের বিদায় নেওয়ার পালা, এ বার কালবৈশাখীর বিশেষ সতর্কতা

বিদ্যুতের মাশুল কি সত্যিই বেড়েছে? না কি রাজ্য সরকারের ‘বদনাম’ করতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো চর্চা!

লোকসভা ভোটের কারণে কি জামিন পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল? তাৎপর্যপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের