কাঁথি পুরসভা হাত ছাড়া হল অধিকারী পরিবারের

কাঁথি পুরসভা হাতছাড়া হল অধিকারী পরিবারের। কাঁথিতে ২১টি আসনের মধ্যে বিজেপি পেল মাত্র ৩টি, আর তৃণমূল পেল ১৭টি। একটি গেছে নির্দলে। কাঁথি উত্তরে বিজেপির দলীয় বিধায়ক সুমিতা সিংহ তৃণমূলের কাছে পরাজিত হয়েছেন ৭৭ ভোটে। আবার কাঁথি দক্ষিণে বিজেপি বিধায়ক অরূপ দাস ১৭৮ ভোটে জিতেছেন। এ বিষয়ে শুভেন্দু অধিকারীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

শিশির অধিকারীর হাত ধরে যাত্রা শুরু হয়েছিল কাঁথি পুরসভার। এবারের ভোটে শিশির অধিকারীর হাত ছেড়ে দিল কাঁথি পুরসভার মানুষ। শুভেন্দু অধিকারী মঙ্গলবার মোমবাতি মিছিল করেছিলেন ভোট লুঠ হয়েছে এই অভিযোগে। তৃণমূল থেকে বলা হয়েছিল, শুভেন্দু ‘ভোটলুঠ’-এর অভিযোগ তুলেছেন পরাজয় নিশ্চিত জেনেই। এই পুরভোটে শুভেন্দু অধিকারী প্রথম থেকেই উঠেপরে লেগেছিলেন জেতার জন্য। কিন্তু তাঁর প্রচেষ্টা কোনও কাজেই লাগল না।

শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী উচ্চ আদালতে মামলা দায়ের করেছেন মাত্রাছাড়া সন্ত্রাস করে তৃণমূল মানুষকে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগে। আজ মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে।  

রাজ্যে ঘাসফুলের ঝড়ে অধীররঞ্জন চৌধুরী তাঁর গড় ধরে রাখতে ব্যর্থ হলেন। অন্যদিকে বিজেপির শক্ত ঘাটি হিসেবে পরিচিত নদীয়ায় ধরাশায়ী হল বিজেপি। একমাত্র বামেদের দেখা গেল তাহেরপুরে তারা তাদের গড় ধরে রাখতে সমর্থ হলেন। তবে মালদহ, মুর্শিদাবাদ ও নদিয়ায় ১৯টি পুরসভার মধ্যে তৃণমূল পেয়েছে ১৮টি।

Related posts

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন