প্রথম পাতা খবর ৩৬ দিন পর রাজ্যে মৃতের সংখ্যা একশোর নীচেআক্রান্ত সাড়ে ৫ হাজারের কম

৩৬ দিন পর রাজ্যে মৃতের সংখ্যা একশোর নীচেআক্রান্ত সাড়ে ৫ হাজারের কম

56 views
A+A-
Reset

ডেস্ক: টানা ৩৬ দিন ১০০-র উপরে ছিল করোনায় দৈনিক মৃত্যু সংখ্যা। গত ৩ মের পর ফের রাজ্যে মৃত্যুর সংখ্যা নামল দুই সংখ্যায়। সুস্থতার হার বেড়ে ৯৭.৪৭ শতাংশ। স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৫৪২৭। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১৪ লক্ষ ৩২ হাজার ১৯ জন। এদিন ৫৪২৭ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৩৭ হাজার ৪৪৬ জন।


সংক্রমণের হার দ্রুতগতিতে কমছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা-সহ বাকি জেলাতেও। মে মাসের প্রথমে কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৪ হাজারের দোরগোড়ায়। আজ তা কমে হয়েছে ৫২৮।

শুধু মাত্র উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ১৮১ জন। দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানে সেই উত্তর ২৪ পরগনা। তবে আগেরদিনের তুলনায় কিছুটা হলেও কমেছে সংক্রমিতের সংখ্যা। গত দিন একদিনে সংক্রমিত হয়েছিল ১ হাজার ১০৯ জন। স্বস্তি দিয়ে কমছে কলকাতার সংক্রমণ। সেখানে ৫২৮ জনের শরীরে করোনা ভাইরাসের হদিস মিলেছে। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৩৪১। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৩০২ ও ২৪৪ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনাগ্রাফও বেশ খানিকটা নিম্নমুখী। দার্জিলিং-এ সংক্রমিত ২৪৮ জন।


এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯৮ জনের। গত ৩ মের পর এই প্রথম রাজ্যে ১০০র নীচে নামল সংক্রমণ। এদিন কলকাতায় ২১ জন ও উত্তর ২৪ পরগনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৯ জনের। রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ১২,২৯০ জন।
স্বাস্থ্য দফতরকে স্বস্তি দিচ্ছে সুস্থতার সংখ্যা। একদিনে করোনাকে জয় করে হাসপাতাল থেকে ঘরে ফিরেছেন ১২ হাজার ২৯০ জন। দৈনিক আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.