প্রথম পাতা খবর জয়ের পর আজ প্রথম দলীয় বৈঠকে মমতা, নিতে পারেন একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

জয়ের পর আজ প্রথম দলীয় বৈঠকে মমতা, নিতে পারেন একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

73 views
A+A-
Reset

ডেস্ক: বিধানসভা ভোটে সাফল্যের পর আজই প্রথম সাংগঠনিক বৈঠকে বসছে শাসকদল। দুপুর ২টোয় ১৮ জনকে নিয়ে প্রথমে ওয়ার্কিং কমিটির বৈঠক হবে। এরপর দুপুর ৩টে থেকে শুরু হবে সাংগঠনিক বৈঠক। যেখানে উপস্থিত থাকবেন দলের সমস্ত সাংসদ, বিধায়ক, জেলা সভাপতিরা তৃণমূল সূত্রে খবর, আজকের বৈঠকেই ‘দলবদলু’দের নিয়ে নীতিগত সিদ্ধান্ত নিতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়-সহ তৃণমূলের শীর্ষনেতারা হাজির থাকবেন। সেই বৈঠকের পর দুপুর তিনটে থেকে বিভিন্ন জেলার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক হবে। সেখানে রাজ্যের সব জেলার সভাপতি, রাজ্যসভা-লোকসভার সাংসদ, বিধায়ক, মন্ত্রী, পুরসভার চেয়ারম্যানদের হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সূত্রের খবর, করোনা পরিস্থিতির দূরের জেলার প্রতিনিধিদের সশরীরে হাজির থাকতে বারণ করেছে তৃণমূল। শুধু দুই ২৪ পরগনা এবং হাওড়ার প্রতিনিধিদের আসতে বলা হয়েছে। তবে যে সব এলাকা ঘূর্ণিঝড় ইয়াস এলং ভরা কোটালের দাপটে ক্ষতিগ্রস্ত এলাকার জনপ্রতিনিধিদের তৃণমূল ভবনে না আসার নির্দেশ গিয়েছে।


সূত্রের খবর, দু’দফার সেই বৈঠকে ২০২৪ সালের লোকসভা ভোটের রুটম্যাপ তৈরি করা হতে পারে। বিশেষত এবার বিধানসভা ভোটে ব্যাপক সাফল্য পাওয়ার পর মমতাকেই নরেন্দ্র মোদী-বিরোধী মুখ হিসেবে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে। সেই পরিস্থিতিতে সর্বভারতীয় স্তরে তৃণমূলকে আরও প্রাসঙ্গিক করে তোলার জন্য একাধিক সিদ্ধান্ত নিতে পারেন মমতারা। 

আরও পড়ুন: ভবানীপুরে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস


ঠিক কী নিয়ে এই বৈঠক তা এখনও পরিষ্কার না হলেও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত উঠে আসবে এই বৈঠকে, এমনটাই শোনা যাচ্ছে। সূত্রের খবর, এই বৈঠকে জোর দেওয়া হবে এক ব্যক্তি এক পদে। অতীত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে তৃণমূল নেত্রী চান, যে কোনও ব্যক্তি একটিই পদে থাকুন, এবং সেই দায়িত্ব ভালো ভাবে সামলান।সূত্রের খবর, যেসব দলত্যাগীরা এখন দলে ফিরতে চাইছেন তাদের নিয়েও সিদ্ধান্ত প্রণয় হতে পারে এই বৈঠকে। 


পাশাপাশি, আজকের বৈঠকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়িত্ব বাড়ানো হতে পারে। যুব তৃণমূল থেকে তাঁকে মাদার তৃণমূলে আনা হতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দলের ‘সেকেন্ড ইন কমান্ড’-এর দায়িত্বও দেওয়া হতে পারে যুব সভাপতিকে। একই সঙ্গে আজ তৃণমূলে বড় সাংগঠনিক রদবদলের সম্ভাবনাও রয়েছে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.