প্রথম পাতা খবর বৈঠক ফের ব্যর্থ, ‘কানুন ওয়াপসি হলে ঘর ওয়াপসি’, অনড় কৃষকরা

বৈঠক ফের ব্যর্থ, ‘কানুন ওয়াপসি হলে ঘর ওয়াপসি’, অনড় কৃষকরা

288 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : কানুন ওয়াপসি না হলে ঘর ওয়াপসির প্রশ্ন নেই। দিল্লিতে প্রতিবাদী কৃষক ও সরকারের মধ্যে অষ্টম দফার বৈঠকও ব্যর্থ হল। আগের সাতটি আলোচনার মতো এই আলোচনাতেও সমাধান সূত্রে পৌঁছতে পারল না দু’পক্ষ। ১৫ জানুয়ারি ফের সরকারের সঙ্গে আলোচনায় বসবেন কৃষকরা। 

শুক্রবার বিকেল ৫টা নাগাদ সরকারের সঙ্গে আলোচনা সেরে বেরিয়ে এসে প্রতিবাদী কৃষক নেতারা জানিয়ে দেন, আলোচনা ফলপ্রসূ হয়নি। কৃষক নেতা বলবীর সিং রাজেওয়াল উষ্মা প্রকাশ করে সরকারকে বলেছেন, ‘‘সরকার যদি সমস্যার সমাধান করতে না চায়, তাহলে বারবার আলোচনায় বসে লাভ কী? কেন্দ্র আইন প্রত্যাহার করার কথা ঘোষণা করুক, আমরা আন্দোলন প্রত্যাহার করব।’’

সরকারের বক্তব্য, নয়া ৩ কৃষি আইন শুধু পঞ্জাব, হরিয়ানার কৃষকদের জন্য করা হয়নি। দেশের সব রাজ্যের কৃষকদের জন্য পাস করা হয়েছে। এই আইনের সমর্থনে বহু কৃষক রয়েছেন। আইন প্রত্যাহার করা সম্ভব নয়। আইনের প্রতিটি ক্লজ ধরে ধরে আলোচনা হবে।

অন্যদিকে কৃষকদের সাফ কথা, ক্লজ ধরে ধরে আলোচানার কোনও প্রশ্ন নেই। আমরা চাই আইন প্রত্যাহার করা হোক। হয় সরাসরি এই আইন প্রত্যাহার করা হবে, না হলে কৃষকদের আন্দোলন চলবে। আগের পরিকল্পনা মতোই ২৬ জানুয়ারি কৃষকদের ট্রাক্টর নিয়ে কুচকাওয়াজ হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.